রাঙ্গুনিয়ায় দুই ভাই খুনের ঘটনায় আটক ২

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীর ছুরিকাঘাতে দুই ভাইয়ের নিহতের ঘটনায় অভিযুক্ত বাবা-ছেলেকে আটক করেছে পুলিশ।  শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে পদুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পশ্চিম খুরুশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন জালাল উদ্দিন (২৮) ও তার ছোট ভাই কামাল হোসেন (২৫)।  তারা পশ্চিম খুরুশিয়া গ্রামের জহির আহমেদের ছেলে। এ ঘটনায় আহত হয় মো. ইদ্রিছ এবং তার তিন ছেলে মো. বাদশা, সালাউদ্দিন ও মো. রানা।

আটক দু’জন হলো শফিকুল ইসলাম ও তার ছেলে খোরশেদ আলম।

পুলিশ জানায়, শুক্রবার দুপুরে জালাল উদ্দিন ঘাস খাওয়াতে বাড়ির পাশের জমিতে গরু বেঁধে রেখে আসেন।  বিকাল পাঁচটার দিকে গিয়ে গরুর গলার রশি খোলা অবস্থায় দেখতে পান।   এ সময় শফিকুলের তিন ছেলে জালালের ওপর হামলা চালায়।  তাকে বাঁচাতে ভাই কামালসহ প্রতিবেশীরা এগিয়ে আসে।  গরুর রশি ও খুঁটি গাড়ার মুগুর চুরি নিয়ে কথা কাটাকাটির জেরে বিবাদের একপর্যায়ে প্রতিবেশী বাবা-ছেলের ছুরিকাঘাতে খুন হন দুই ভাই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. তাহেরাতুল আশরাফী বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই দু’জনের মৃত্যু হয়েছে।  আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবাইদুল ইসলাম বলেন, দু’জনকে হত্যার অভিযোগে শফিকুল ও তার ছেলে খোরশেদকে আটক করা হয়েছে।  অন্যরা পলাতক।  আলামত হিসেবে ছুরিটিও জব্দ করা হয়েছে।

তিনি জানান, নিহতদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।  আজ শনিবার (১৭ ডিসেম্বর) ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।