রাউজান প্রেস ক্লাবের নতুন আহবায়ক কমিটি গঠন

চট্টগ্রামের রাউজান প্রেস ক্লাবের নতুন কমিটি গঠনের লক্ষে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ে আলোচনা সভায় কমিটি গঠনের এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে এ লক্ষ্যে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রেস ক্লাবের জ্যেষ্ঠ প্রতিনিধিদের নিয়ে একটি আহবায়ক গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন- আহবায়ক দৈনিক আজাদী ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি মীর আসালাম, যুগ্ম আহবায়ক প্রথম আলোর এস এম ইউসুফ উদ্দিন। সদস্য সচিব করা হয় আমাদের সময় ও আজাদীর (মাল্টিমিডিয়া) প্রতিনিধি মো. হাবিবুর রহমানকে।

এছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন- দৈনিক ইনকিলাবের প্রতিনিধি এম বেলাল উদ্দিন, দৈনিক কালের কণ্ঠ ও পূর্বকাণের জাহেদুল আলম, সমকাল ও চট্টগ্রাম মঞ্চের প্রদীপ শীল, যুগান্তর ও পূর্বদেশের তৈয়ব চৌধুরী, গ্লোবাল টিভি ও সময়ের কাগজের নেজাম উদ্দিন রানা, দৈনিক ইত্তেফাক ও সি প্লাসের গাজী জয়নাল আবেদীন, এম জাহাঙ্গীর নেওয়াজ, শাহেদুর রহমান মোরশেদ ও ভোরের কাগজের এম রমজান আলী।

গঠিত এই কমিটি রাউজান প্রেস ক্লাবের দুটি আলাদা কমিটিকে এক করে শিগগির একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন নির্বাচনের মাধ্যমে। দুই ভাগে দ্বিধা বিভক্ত কমিটি এক করে রাউজান প্রেস ক্লাবের একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই কমিটির প্রতিনিধি দলের একাধিক সদস্য আলোচনা সভা করে নিজেদের পেশাদারীত্বের মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছে তাঁরা।

কমিটির প্রতিনিধি ছাড়াও আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন, রাউজান প্রেস ক্লাবের সহসভাপতি মুহাম্মদ জিয়াউর রহমান, দৈনিক সাঙ্গু প্রতিনিধি এম কামাল উদ্দিন, সময়ের আলো প্রতিনিধি আমীর হামজা, আজকের পত্রিকার আরফাত হোসাইন, আমার সংবাদের লোকমান আনসারী, দৈনিক সংবাদের আনিসুর রহমান, দৈনিক অধিকারের আবিদ মাহমুদ, আমাদের নতুন সময়ের সাজ্জাদ হোসাইন, রয়েল দত্ত, সোহেল রানা প্রমুখ।