যে কোনো মুহূর্তে ইসরাইলে হামলা, পাল্টা সতর্কবার্তা হিজবুল্লাহর

ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠি হিজবুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছে, ইসরাইল লেবাননে অব্যাহত হামলা চালিয়ে গেলে উত্তরের বন্দর শহর হাইফাসহ ইসরাইলের ওপর হামলার তীব্র বাড়ানো হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) এক বার্তায় হিজবুল্লাহ ইসরাইলকে এই সতর্কবার্তা দিয়েছে। খবর এএফপির।

হিজবুল্লাহ জানিয়েছে, যে কোনো মুহূর্তে ইসরায়েলে হামলা হতে পারে।

হিজবুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছে, তাদের কমান্ড এবং নিয়ন্ত্রণ কাঠামো পুরোপুরি পুনরুদ্ধার হয়েছে এবং তারা এখন আগের চেয়ে শক্তিশালী।

এক বিবৃতিতে বলা হয়েছে, হিজবুল্লাহর রকেটগুলো ইসরাইলের যে কোনো জায়গায় ছোড়ার জন্য প্রস্তুত রয়েছে।

গ্রুপটি বিবৃতিতে আরও বলেছে, লেবাননের সমস্ত এলাকাজুড়ে আমাদের সম্মানিত জনগণের বিরুদ্ধে ইসরাইলি শত্রুর আগ্রাসন হলে তাদের হাইফা এবং অন্যান্য শহরগুলোতে আমাদের রকেটের জন্য কিরিয়াত শমোনা এবং মেটুলা শহরের মতো অবস্থা করে দেবে।

সম্প্রতি হিজবুল্লাহ হাইফার দিকে অসংখ্যা রকেট ছুড়েছে, যার মধ্যে অনেকগুলো ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা এড়িয়ে শহরে পড়েছিল। এই সপ্তাহের শুরুতে হাইফায় রকেট হামলায় ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) লেবাননের বাসিন্দাদের উদ্দেশে দেওয়া এক ভিডিও বার্তায় লেবাননও ফিলিস্তিনের গাজার মতো ধ্বংসের মুখোমুখি হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সেই সঙ্গে দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সদ্য প্রয়াত নেতা হাসান নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি এবং তারও উত্তরসূরিকে ইসরাইল হত্যা করেছে বলে দাবি করেন তিনি।