মিরসরাইয়ে ড্রেজারডুবি: আরও চার শ্রমিকের মরদেহ উদ্ধার

চট্টগ্রামের মিরসরাইয়ে ড্রেজার ডুবির ঘটনায় নিখোঁজ আরও চার শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ড্রেজারটির ভেতর থেকে গতকাল বুধবার রাতে একজনের এবং আজ বৃহস্পতিবার সকালে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান জানান, সিত্রাং এর প্রভাবে মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের বসুন্ধরা এলাকায় বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ৮ শ্রমিকের মধ্যে মঙ্গলবার ১ জন, বুধবার সকালে তিনজন ও রাতে ১ জন এবং বৃহষ্পতিবার সকালে বাকি ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহষ্পতিবার উদ্ধার হওয়া মরদেহগুলো শাহিন মোল্লা, তারেক মোল্লা, বশর হাওলাদার এবং আলম সরদারের বলে জানা গেছে।

এর আগে ড্রেজারচালক ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা, আল আমিন হাওলাদার এবং জাহিদুল ফকিরের মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে শাহিন মোল্লা ও ইমাম মোল্লা সহোদর। মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ইউএনও।

গত সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সময় মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের বসুন্ধরা এলাকায় বঙ্গোপসাগরে ড্রেজার উল্টে ৮ শ্রমিক নিখোঁজ হন। তাদের উদ্ধারে পরদিন মঙ্গলবার দুপুরে অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের টানা উদ্ধার অভিযানে ওইদিন রাতে একজন ও বুধবার সকালে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী জানান, ড্রেজারটি উল্টে অতিরিক্ত কাদায় আটকে যাওয়ায় অনেক চেষ্টা করেও উল্টানো সম্ভব হয়নি। তাই ড্রেজারটি কেটে ভেতর থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।