মিয়ামিতে যত বেতন ও সুবিধা পাবেন মেসি

আগামী মৌসুমে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেবেন  লিওনেল মেসি তিনি।  এরপরই গুঞ্জন, সেখানে কত বেতন ও সুবিধা পাবেন মেসি।  তবে সে সময় এ বিষয়ে কোনো পক্ষই মুখ খোলেনি।

মৌখিকভাবে দুই পক্ষ সম্মত হওয়ায় মেসি শুধু আনুষ্ঠানিক ঘোষণা দেন।  মেসির সঙ্গে পিএসজির চুক্তি ৩০ জুন পর্যন্ত থাকায় এখনই পুরোপুরি চুক্তি করতে পারছেন না তিনি।  এছাড়া নিজের সোশ্যাল অ্যাকাউন্টেও সেই ঘোষণা দিতে পারছেন না মেসি।

কেননা চলতি মাসের পুরোটা সময়ই তিনি কাগজপত্রে পিএসজির চুক্তিবদ্ধ খেলোয়াড়।  এদিকে এমএলএসের দলবদলের দরজা খুলবে ৫ জুলাই।  এরপরই দুই পক্ষ চুক্তি স্বাক্ষর করবেন। নর্থ আমেরিকার ক্লাবটিতে মেসির যোগ দেওয়া যুক্তরাষ্ট্রের ফুটবল লিগের সেরা ঘটনা হতে যাচ্ছে বলে উল্লেখ করেছে দেশটির অনেক সংবাদ মাধ্যম।

এবার সেখানে মেসির বেতন-ভাতা, সুযোগ-সুবিধা নিয়ে একটি ধারণা দিয়েছে এক সংবাদ মাধ্যম।  তাদের মতে, মেসি ইন্টার মায়ামির সঙ্গে আড়াই বছরের চুক্তি করছেন।  ২০২৬ সাল পর্যন্ত চুক্তির ঐচ্ছিক শর্তও থাকবে।  এই আড়াই বছরে মেসি ক্লাব থেকে বেতন ও সাইনিং বোনাস বাবদ ১৫০ মিলিয়ন ইউএস ডলার পাবেন।

চুক্তিতে অবসরের পর ইন্টার মায়ামির অংশীদার হওয়ার সুযোগও থাকবে।  তবে মেসির যুক্তরাষ্ট্র যাত্রায় এটাই শেষ আয় নয়।  তিনি অ্যাপল, অ্যাডিডাস ও ফ্যানাটিকস থেকে রেভিনিউ শেয়ার পাবেন।  তবে সেটা কত হতে পারে ধারণা দেয়নি স্পোর্টিকো।