ভারতজুড়ে চলছে ‘মুজিব:একটি জাতির রূপকার ’সিনেমার প্রচারণা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। গত ১৩ই অক্টোবর একসাথে বাংলাদেশের ১৫৩ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমাটি।। পরে এর প্রেক্ষাগৃহের সংখ্যা বেড়ে ১৬১টিতে দাঁড়ায়। আগামী ২৭ অক্টোবর সিনেমাটি ভারতে বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পেতে চলেছে। সে উপলক্ষে এখন থেকেই শুরু হয়েছে জমজমাট প্রচার-প্রচারণা ।

গত শনিবার (২১ অক্টোবর)অভিনেতা আরিফিন শুভ তার ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট শেয়ার করেছেন। তিনি পোস্টে লিখেছেন, ভারতজুড়ে শুরু হয়েছে ‘মুজিব’সিনেমার প্রচারণা বাংলা ও হিন্দি ভাষায় । ভারতে ‘মুজিব -একটি জাতির রূপকার’ মুক্তি পাচ্ছে আগামী ২৭ অক্টোবর।

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে আরিফিন শুভ ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে নুসরাত ইমরোজ তিশাকে। অন্যদিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এছাড়াও আরও অনেক অভিনেতা-অভিনেত্রীকে অভিনয় করতে দেখা গেছে এই সিনেমায় ।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন প্রখ্যাত ভারতীয় সংগীত পরিচালক শান্তনু মৈত্র এবং বাংলাদেশ থেকে বাংলা সংলাপ লিখেছেন সাধনা আহমেদ,গিয়াস উদ্দিন সেলিম,শিহাব শাহীন ও আনাম বিশ্বাস।

সিনেমাটির শুটিং ভারতের মুম্বাইতে ২০২১ সালের জানুয়ারিতে শুরু হয় এবং একই বছরের ডিসেম্বরে এর কাজ সম্পন্ন হয়।