বৃষ্টি বাধার পর হারল বাংলাদেশ

৭ম ওভার পর বৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ার সময় বাংলাদেশের স্কোর ছিল বিনা উইকেটে ৬৬ রান। এরপর যদি আর খেলা নাই হতো তবুও বাংলাদেশ জিতত ১৭ রানে। কিন্তু, কিছুক্ষণ পর বৃষ্টি বন্ধ হয়ে গেলে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। বৃষ্টি ভেজা মাঠে খেলতে নেমে দ্রুত রান তোলার চেষ্টায় আউট হয়ে সাজঘরে ফিরেন একের পর এক ব্যাটসম্যান। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে বাংলাদেশকে ৫ রানের হার মানতে হয়।

রান আউট হওয়ার আগে ২৭ বলে ৬০ রানরে বিধ্বংসী ইনিংস খেলেন লিটন দাস। লিটন আউট হয়ে গেলে শান্ত ২১ ও সাকিব ১৩ রানের ইনিংস খেলে দলকে প্রেযোগিতায় রাখার চেষ্টা করেন। কিন্তু আফিফ, ইয়াসির, মোসাদ্দেক কেউই ক্রিজে টিকতে পারেন নি। শেষ দিকে নুরুল হাসান সোহান (১৪ বলে ২৫ রান) তাসকিনকে ( ৭ বলে ১২) সঙ্গে নিয়ে জয়ের চেষ্টা করেন। শেষ বলে বাংলাদেশের দরকার ছিল ৭ রান। সেই বলে একটি ছক্কা হলেই প্রথমবারের মতো সুপার ওভারের দেখা পেতো এবারের টুর্নামেন্ট। কিন্তু মাত্র ১ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সোহানকে।

অ্যাডিলেড ওভালে এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৪ রান করেছিল ভারত। টুর্নামেন্টে বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে পাকিস্তানের সঙ্গে।