বিশ্বকাপের অফিশিয়াল গান ‘ড্রিমারস’ নিয়ে থাকছেন জাংকুক

বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে আবারও শাকিরা পারফর্ম করবেন—মাস দুয়েক আগে এমন খবর দেয় আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।  শোনা গিয়েছিল, শাকিরা ছাড়াও ব্রিটিশ গায়িকা ডুয়া লিপা এবং কোরীয় ব্যান্ড বিটিএস মঞ্চ মাতাবে।  উদ্বোধনী অনুষ্ঠানের কয়েকদিন আগে জানা গেল, ডুয়া লিপা–শাকিরাদের কেউই থাকছেন না কাতার বিশ্বকাপের উদ্বোধনীতে।

মূলতঃ বিশ্বকাপের বিভিন্ন অবকাঠামো নির্মাণ করতে গিয়ে শ্রমিক মৃত্যুর ঘটনায় কাতারে আসতে রাজি হননি শাকিরা ও ডুয়া লিপা।  তবে কাতারে থাকছেন বিটিএসের সদস্য জাংকুক।  শুধু থাকছেনই না, এবারের বিশ্বকাপের অফিশিয়াল গান ‘ড্রিমারস’ গেয়েছেন তিনি।  আজ রোববার (২০ নভেম্বর) মুক্তি পাবে গানটি।  এরপর আল আইত স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন তিনি।

গত শুক্রবার (১৮ নভেম্বর) ঢাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন বলিউডের ‘গরমি গার্ল’ খ্যাত নোরা ফাতেহি।  বিশ্বকাপের উদ্বোধনীতেও থাকবেন তিনি।  ঢাকায় পারফর্ম না করলেও নোরাকে কাতারে দেখা যাবে চেনা রূপে।

শাকিরা না থাকলেও উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন আরেক কলম্বিয়ান গায়ক জে বলভিন।  পারফর্ম করবে মার্কিন গানের দল ব্ল্যাক আইড পিজ।  চার সদস্যের এ গানের দলটি অল্টারনেটিভ হিপ হপ গানের জন্য জনপ্রিয়।  এছাড়া থাকবেন নাইজেরিয়ার গায়ক-গীতিকার প্র্যাট্রিক নায়েমেকা ওকোরি, তরুণ মার্কিন গায়ক লিল বেবি।

শাকিরা, ডুয়া লিপার মতো বড় তারকা না থাকায় হতাশা প্রকাশ করেছেন কেউ কেউ।  তবে শেষপর্যন্ত বিটিএসের জাংকুক যে আছেন, এতেই খুশি অনেকে।