বাংলাদেশ আওয়ামী তরুণ পরিষদের নেতাকে নিয়ে ফেসবুকে অপপ্রচার, থানায় জি.ডি

বাংলাদেশ আওয়ামী তরুণ পরিষদ নামক সামাজিক ও মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ নুরনবী ইসলাম মুন্নাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার, মিথ্যা বানোয়াট পোষ্ট করার কারণে থানায় সাধারণ ডায়রি (জি.ডি) করা হয়েছে। মুন্নার পক্ষ্য থেকে বৃহস্পতিবার (৪ জুলাই)  তার খালা মোসাঃ ঝর্ণা বাদী হয়ে শ্রীপুর থানায় জি.ডি টি করেন।
সাধারণ ডায়রি’র বিবরণে জানা যায়, মোঃ নুরনবী ইসলাম মুন্না শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের সাটিয়াবাড়ী গ্রামের মোঃ মাসুদ মিয়ার ছেলে। সে  দীর্ঘ দুই বছর যাবত প্রবাসে অবস্থান করছেন। গত ০৩ জুন প্রথম মোঃ সাইফুল ইসলাম খান নামে  একটি ফেসবুক আইডি থেকে, পরে মোঃ আশিকুল ইসলাম আশিক নামে আরেকটি আইডি থেকে সুনামধন্য প্রতিষ্ঠান ডিবিসি নিউজের অনলাইন নিউজ পোর্টালে লোগো ব্যবহার করে মুন্নার নামে “গাজীপুরে অস্ত্র মামলায় যুবলীগ নেতা মুন্নার ১০ বছরের কারাদণ্ড” এই শিরোনামে একটি সংবাদ প্রচার করে তার রাজনৈতিক ও ব্যক্তিগত সম্মান হানি করা হয়। ডিবিসি নিউজের গাজীপুর প্রতিনিধির মাধ্যমে আমি (মুন্না), জানতে পারি এমন নিউজ ডিবিসি নিউজ পোর্টালে প্রচার হয়নি।
মোঃ নুরনবী ইসলাম মুন্না মুঠোফোনে জানান, পূর্ব শত্রুতার জেরে “আমার ছবি দিয়ে একেক সময়ে একেক রকম মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সমাজে আমার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছে। এর আগেও কে/কারা ফেসবুকে আমার নামে মিথ্যা, বানোয়াট তথ্য প্রচার করছে। তাদের বিরুদ্ধে মামলা করবো।” এই ব্যাপারে শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ আকবর আলী খান বলেন, “নুরনবী মুন্নার সাথে  কথা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।”