বাঁশখালী জেনারেল হাসপাতালে ব্যাপক ভাংচুর

ক্ষয়ক্ষতি দুই কোটি

চট্টগ্রামের বাঁশখালী জেনারেল হাসপাতালে ব্যাপক ভাংচুর করেছে বৈষম্যবিরোধী আন্দোলন প্রতিহতকারীরা।

গত ৪ (চার) আগষ্ট বিকালে বৈষম্যবিরোধী আন্দোলনের বিক্ষোভ মিছিল প্রতিহত করতে গিয়ে উপজেলার শেখেরখীল রাস্তার মাথায় পুলিশ ছাত্র জনতার মুখোমুখি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় উভয়পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপ ও গুলি বিনিময় হয়। এতে মিছিলকারী, ছাত্রলীগ কর্মী, পুলিশসদস্যসহ কমপক্ষে বিশজন আহত হয়। এরমধ্যে গুরুতর আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তবে বৈষম্যবিরোধী মিছিলকারী আহতদের তথ্য পাওয়া যায়নি। ধাওয়া পাল্টা ধাওয়া থামার পর আন্দোলন প্রতিহত কারীরা বাঁশখালী জেনারেল হাসপাতালের উপর চড়াও হয়। তারা হাসপাতালের বাইরে ভিতরে তান্ডব চালায়। বাইরের গ্লাস ভাংচুর করে এবং দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে মুহুর্তের মধ্যে হাসপাতালের ফার্মেসী, অপারেশন থিয়েটার, ল্যাব, জরুরী বিভাগ, ডাক্তার চেম্বার, সিসি ক্যামেরা, ইন্টেরিয়র ডিজাইন, ১২টি কম্পিউটার, কেবিন সহ সব কিছু ভেঙ্গে তছনছ করে ফেলেছে।

এ সময় ফার্মেসী এবং হাসপাতালের ক্যাশে থাকা নগদ ২ লক্ষ ১৬ হাজার টাকা ছিনিয়ে নেয় দুবৃত্তরা। তান্ডবে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান হাসপাতালের চেয়ারম্যান মাওলানা জহিরুল ইসলাম।

তিনি আরো বলেন প্রান্তিক জনপদে আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে সমমনা ব্যক্তিদের নিয়ে হাসপাতালটি তৈরী হয়েছে। সেবা প্রতিষ্টানে হামলা ও উদ্দ্যেশ্য প্রনোদিত ভাংচুর অতীব দুঃখজনক।