ফেনীতে বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে হত্যা, আসামি রিমান্ডে

চট্টগ্রামের ফেনীতে বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ভাইকে ছুরিকাঘাতে হত্যা মামলায় প্রধান আসামি রফিকুল ইসলামের (২২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গ্রেফতার অপর ৯ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (১ জুলাই) সন্ধ্যায় আসামিদের জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাশের আদালতে তোলা হলে তিনি এই আদেশ দেন।

গ্রেফতার ১০ আসামি হলেন- নেত্রকোনার বনগাঁওয়ের কাঠপুরার রফিকুল ইসলাম (২২), ছাগলনাইয়ার চম্পকনগর গ্রামের বেলাল হোসেন শুভ (২২), রুবায়েত হোসেন রাফি (১৯), শেফাউল করিম রিহান (২২), গোফরান উদ্দিন (৩০), মেহেরাব হোসেন সায়েম (১৮), নাসির উদ্দিন (৪২), আশরাফুল ইসলাম রাকিব (২১), ইকবাল হোসেন সাব্বির (২৫) ও নোয়াখালীর চরজব্বর এলাকার উত্তর বাঘা (সমিতি বাজার) ইমাম হোসেন (২২)।

এসব তথ্য নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ছাগলনাইয়া থানার এসআই শাখাওয়াত হোসেন জানান, এজাহারনামীয় ও অজ্ঞাত বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শুক্রবার বিকালে ছাগলনাইয়ার শুভপুর ইউনিয়নে রবিউল হক সাঈদ তার বোনকে নিয়ে উপজেলার এককুইল্লা দীঘি নামক স্থানে বেড়াতে যান। ওই সময় চম্পকনগর এলাকার বখাটেরা তার বোনকে নিয়ে আজেবাজে কথা বললে বাগবিতণ্ডা হয়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য সজিবকে জানালে তিনি বাজারে এলে মীমাংসা করে দেবেন বলে জানান। রবিউল হক সাঈদ মীমাংসার জন্য বাজারে গেলে সিএনজি থেকে নামার সঙ্গে সঙ্গে বখাটেরা তাকে ঘেরাও করে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।

এ সময় মাটিতে লুটিয়ে পড়লে তাকে উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয় লোকজন বখাটেদের আটক করে চেয়ারম্যানের অফিসে নিয়ে তালাবদ্ধ করে রাখেন। নিহত যুবক উপজেলার শুভপুর ইউনিয়নের পূর্ব জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে।

এ ঘটনায় খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সঙ্গে জড়িতের অভিযোগে ১০ জনকে আটক করে থানায় নিয়ে যায়। শনিবার দুপুরে নিহতের মা বিবি মরিয়ম (৪৮) বাদী হয়ে ছাগলনাইয়া থানায় ১২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে হত্যা মামলা করেন।