ফরিদপুরে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৭

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় একটি মাইক্রোবাসের নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ে সড়কের রেলিংয়ে ধাক্কা লেগে আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে অন্তত ৭ জন নিহত হয়েছেন। চালক আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

শনিবার (২৪ জুন) পৌনে ১২টার দিকে মালিগ্রামে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) তাহসিন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম ও পরিচয় জানাতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, ঢাকা থেকে রোগী ও তাদের স্বজনদের নিয়ে একটি অ্যাম্বুলেন্স বরিশালের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বেলা সাড়ে ১১টার দিকে ভাঙ্গার মালিগ্রামে পৌঁছালে অ্যাম্বুলেন্সের সামনের চাকা ফেটে যায়। এসময় অ্যাম্বুলেন্সের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের রেলিংয়ে ধাক্কা লেগে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে পুরো গাড়িতে আগুন ধরে যায়। এসময় আগুনে দগ্ধ হয়ে অ্যাম্বুলেন্সের ৭ যাত্রী মারা যায়। আহত ১ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। ধারনা করা হচ্ছে অ্যাম্বুলেন্সের গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগতে পারে।

ভাঙ্গা থানার ওসি জিয়ারুল ইসলাম জানান, ঘটনাস্থলেই ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় এক্সপ্রেসওয়েতে যান চলাচল বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আজিম উদ্দিন বলেন, মাইক্রোবাসটির চালককে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এমএইচএফ