প্রতিবাদী পোশাক বার্তায় ফিলিস্তিনিদের পাশে সিয়াম

চলমান ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ নিয়ে বিভক্ত গোটা বিশ্ব। প্রতিদিন শত শত শিশু, নারী-পুরুষের মৃত্যু হচ্ছে।  জীবন নেওয়ার খেলা চলছে যে যুদ্ধে সেটি তো কোনো মানবিক মানুষই সমর্থন করতে পারে না।

যার যার জায়গা থেকে এই যুদ্ধের বিরুদ্ধে ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন অনেকে অনেকভাবে।  শোবিজ তারকারাও এর বাইরে নন।  এবার তেমন কিছুই করলেন বাংলাদেশি অভিনেতা সিয়াম আহমেদ।  ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সরব হয়েছেন এই অভিনেতা।

হামলার শিকার হওয়া ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করে শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ তার ইন্সটাগ্রামে নতুন ফটোশুটের ছবি আপলোড করেন।  ‘ফ্রি ফিলিস্তিন’ লেখা একটি ব্লেজার পরে বেশ কিছু ছবি শেয়ার করেছেন সিয়াম।  যার ক্যাপশনে লিখেছেন, ‘গণহত্যার বিরুদ্ধে! ফিলিস্তিনদের সংহতি জানান। ’

সিয়ামের এই পোশাকের ডিজাইন করেছেন সাফিয়া সাথী।  শুধু পোশাক পরে ছবি পোস্ট করেছেন এমন নয়, একটি অনলাইন শোতেও এই পোশাকে অংশ নিয়েছিলেন বর্তমান সময়ের জনপ্রিয় এই অভিনেতা।

সিয়ামের এই মানবীয় পোস্ট নেটিজেনদের মন জয় করেছে।  সিয়াম জানান, সোশ্যাল মিডিয়া কিংবা বিভিন্ন খবরে যে বাচ্চাগুলোকে দেখছি, মানুষ হিসেবে যে কারও খারাপ লাগার কথা।  তাই যেভাবে পারেন তাদের পাশে থাকার চেষ্টা করছেন তিনি।  আগামীতে ফিলিস্তিনিদের জন্য আর্থিকভাবে কিছু করার পরিকল্পনাও রয়েছে তার।