পুলিশের সাথে স্বেচ্ছাসেবক দলের সংঘর্ষ, আটক ১০ জন

আনন্দ মিছিল করতে এসে কারাগারে যেতে হলো চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের ১০ নেতা-কর্মীকে। পুলিশের সাথে প্রথমে তর্কে-বিতর্কে, পরে সংঘর্ষে জড়ালে এদের আটক করে পুলিশ। নবগঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করার চেষ্টা করেছিলেন তারা।

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে নগরীর সিজেকেএস মার্কেট সংলগ্ন নেভাল সড়ক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জমির উদ্দীন মানিক।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, নেভাল মোড়ে হঠাৎ স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল শুরু করে। এসময় পুলিশ তাদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের উপর চড়াও হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মঞ্জুর আলম তালুকদারসহ ১০জনকে আটক করেছে। বাকিদের নাম এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম জানান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করার জন্য সিআরবি থেকে আমরা জমির উদ্দীন মানিকসহ মিছিল নিয়ে পার্টি অফিসের দিকে যাচ্ছিলাম। এ সময় পুলিশ এসে বিনাউস্কানিতে আমাদের বাধা দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে এবং ১০-১২ জনের মতো আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, ২০ অক্টোবর দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের দুই সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মঞ্জুর আলম তালুকদারকে আহবায়ক ও সাবেক ছাত্রনেতা জমির উদ্দীন মানিককে সদস্য সচিব করা হয়।