অনিয়ম তদন্তে আসছেন এলজিডি মহাপরিচালক

পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় ওয়াসা পরিচালক

দুর্নীতি-অনিয়মের কারণে বারেবারে সংবাদের শিরোনাম হওয়া ওয়াসার অনিয়ম তদন্তে চট্টগ্রাম আসছেন স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক মো. মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব গাজী গোলাম মোস্তাফা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

প্রকল্পে দুর্নীতি, নথি হারিয়ে ফেলা, কৌশলে পুড়িয়ে ফেলা, সিন্ডিকেটের মাধ্যমে নিয়মনীতির তোয়াক্কা না করে হাজার কোটি টাকা লুটপাটসহ নানা কারণে বিভিন্ন গণমাধ্যমে চট্টগ্রাম ওয়াসা পরিচালকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর আন্দোলনে নামেন সচেতন নাগরিক সমাজ। এছাড়াও ঘেরাও করা হয় চট্টগ্রামত ওয়াসা ভবন। এরই ফলপ্রসূ ওয়াসার অনিয়ম তদন্তে চট্টগ্রাম আসছেন স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক মো. মাহমুদুল হাসান।

গাজী গোলাম মোস্তাফা স্বাক্ষরিত চিঠিতে করা হয়, স্থানীয় সরকার বিভাগের আওয়াতাভূক্ত চট্টগ্রাম ওয়াসা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে আগামী ৭ সেপ্টেম্বর (শনিবার) তদন্ত ও পরিদর্শন করবেন মহাপরিচালক মো. মাহমুদুল হাসান।

গত কয়েকদিন ধরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম ফজলুল্লাহর পদত্যাগের দাবিতে আন্দোলন করছে সাধারণ গ্রাহকসহ বিভিন্ন সংগঠন।

আন্দোলন করলেও পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় পরিচালক এ.কে.এম ফজলুল্লাহ। এ নিয়ে গণমাধ্যমেও বিভিন্ন বক্তব্য দেন তিনি।
যেখানে তিনি বলেন, সরকার তাকে (এমডি) বসিয়েছে এবং সরকার যখন সরে যেতে বলবে, তখনই তিনি সরে যাবেন।