নাসিক ৬নং ওয়ার্ডে শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক মতবিনিময় সভা

নারায়ণগঞ্জ প্রতিনিধি : সাম্প্রতিক সময়ে ছাত্রদের কোটা আন্দোলন ঘিরে বিএনপি-জামায়াতের সহিংসতায় নিহতদের স্মরণে শোক, দোয়া মাহফিল ও স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়- মাদরাসা শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা করেছে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগ।

বুধবার (৩১ জুলাই) বিকেলে নাসিক ৬নং ওয়ার্ডের সকল শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি।

এসময় মতিউর রহমান মতি মতবিনিময় সভায় তাঁর বক্তব্যে বলেন, ‘কোনও ছাত্র হামলা, অগ্নিসংযোগ করতে পারে না। বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রাষ্ট্রের ওপর হামলা চালিয়েছে। ছাত্রদের আন্দোলনে প্রবেশ করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রত্যেকের বিচার হবে। যারা পিটিয়ে মানুষ হত্যা করেছে, মেট্রোরেল ও বিটিভিতে আগুন দিয়েছে, তাদের প্রত্যেকের বিচার হবে। ছাত্রদের আন্দোলন যখন সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে সুষ্ঠুভাবে সমাধানের পথে যাচ্ছিল, তখনই বিএনপি ও জামায়াত-শিবির পুরো আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে গেছে। কারণ ছাত্রদের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে যদি এই সমস্যা সমাধান হয়ে যায়, তাহলে তাদের(বিএনপি-জামায়াত- শিবির) উদ্দেশ্য হাসিল হবে না।’

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলন যখনই বিএনপি জামায়াতের চক্রান্তে সরকারবিরোধী আন্দোলনে রূপ নিল, তখন থেকেই আমার অভিভাবক মাননীয় সংসদ সদস্য জননেতা একেএম শামীম ওসমান ভাই এর নির্দেশে আমরা সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ মাঠে সক্রিয় ছিলাম। শিক্ষার্থীদের আন্দোলনের আড়ালে শুরু থেকেই বিএনপি -জামায়াতের সন্ত্রাসীরা এখানেও সংঘবদ্ধ ছিল। আমরাও চেষ্টা করেছি তাদের শক্তহাতে প্রতিহত করতে। সন্ত্রাসীরা আমাদের প্রতিরোধের কারণে সিদ্ধিরগঞ্জে তারা টিকতে পারেনি। মতি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের জনগণের প্রতি দায়বদ্ধ। এই দায়বদ্ধতা পূরণে অপশক্তিকে কোনো ছাড় দেওয়া হবে না। এসময় দেশ রক্ষায় শিক্ষার্থী অভিভাবকসহ সকলকে তিনি সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠানে ওয়ার্ডের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল ছাত্র-ছাত্রী ও মাদরাসা শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় মতবিনিময় সভা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন – সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুগ্ম- সম্পাদক বাবু কালিপদ মল্লিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হোসেন আলম মেম্বার, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সদস্য ও সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মানিক মাস্টার, নারায়ণগঞ্জ জেলা যুবমহিলালীগের যুগ্ম আহবায়ক আসমা মাহবুব, সুমিলপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন, সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আকতার হোসেন, আওয়ামী লীগ নেতা আব্দুল হামিদ, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপো শাখার সহ-সভাপতি মন্ডল মোঃ মহিউদ্দিন সানী, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক এ.আর মহসীন, আদমজী বিহারী ক্যাম্পের চেয়ারম্যান লিয়াকত হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সদস্য নেকবর আলী মাষ্টার, ফারুক আযম, মো:নজরুল, ইউসুফ খান রবিন, সহ প্রমুখ নেতৃবৃন্দ।