ধামরাইয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার উদ্বোধন 

ঢাকার ধামরাইয়ে উপজেলা পর্যায়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার উদ্বোধনী  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এ প্রতিযোগিতার আয়োজন করেন আমেনা নূর ফাউন্ডেশন। বৃহস্পতিবার (১১ জুলাই) উপজেলার ডালিপাড়া(কুশুরা)  আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়ায় এ  উদ্বোধনী  অনুষ্ঠান হয়।
 প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেনা নূর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়া সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান ( সিআইপি)।
সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা মুফতি আহসানুল হক।
বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ আব্দুল আওয়াল শৈলানী ও হাফেজ আবু ইউসুফ।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন মুফতি আশরাফ আলী,মুফতি মাহফুজুল রহমান, মুফতি সানাউল্লাহ, মুফতি মুহিইদ্দিন রুমী,মুফতি আব্দুল হাকিম,মুফতি মাহমুদ হাসান প্রমুখ।
এসময় বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান( সিআইপি) বলেন, ধামরাই উপজেলায় প্রতিটি হিফজুল  মাদ্রাসার  ছাত্র যেন সহি শুদ্ধভাবে কোরআন পড়তে পারে  এবং বড় আলেম হয়।  বিশেষ করে সহি শুদ্ধভাবে কোরআন শিক্ষার জন্য আমরা এমন উদ্যোগ গ্রহন করেছি।
তিনি আরও বলেন, এ উপজেলায় মাদ্রাসার ছাত্র( প্রতিযোগীদের)  সুবিধার জন্য ৪ টি  এলাকায় ভেন্যু করা হয়েছে।
আগামী ১১ জুলাই জালসা জামিয়া রশিদিয়া মাদ্রাসায়।
১৬ জুলাই বালিথা বাথুলি হাফিজা মাদ্রাসা এবং ১৮জুলাই ঢুলিভিটা মাদ্রাসায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
চুড়ান্ত  প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুলাই ডালিপাড়া আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়ায়। প্রতিটি মাদ্রাসা থেকে ৫ জন প্রতিযোগী অংশ গ্রহন করবেন।
এ হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীর জন্য পুরস্কার রয়েছে নগদ ১০ হাজার টাকা। ২য় স্থান রয়েছে ৮ হাজার টাকা এবং ৩য় স্থান রয়েছে ৫ হাজার টাকা।
শুধু তাইনয় চুড়ান্ত পর্যায়ে অংশগ্রহণকারীদের জন্যও রয়েছে শান্তনা পুরস্কার ও ক্রেস্ট।
 বিজয়ী মাদ্রাসার জন্য থাকছে বিশেষ ডোনেশন।
বাস্তবায়ন কমিটির সভাপতি মুফতি মাওলানা আশরাফ আলী বলেন, কোরআন শিক্ষায় ছাত্রদের  প্রতিভা বিকাশে প্রতিযোগিতা আয়োজন করেছেন।  এটা অত্যন্ত সুন্দর ও মহৎ উদ্যোগ