জোড়া গোল করে মায়ামিকে শিরোপা এনে দিলেন মেসি

অর্জনের ঝুলিতে আরও একটি শিরোপা উঠল মেসির। জোড়া গোল করে ইন্টার মায়ামিকে প্রথম সাপোর্টারস শিল্ড শিরোপা এনে দিলেন আর্জেন্টাইন মহাতারকা। মেসিময় দিনে লোয়ার ডটকম ফিল্ডে মেজর লিগ সকারের (এমএলএস) বর্তমান চ্যাম্পিয়ন কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ইন্টার মায়ামি।

ম্যাচের প্রথমার্ধটা ছিল মায়ামির। আরও সহজ ভাষায় বললে মেসির। ম্যাচের ৪৫ মিনিটে ইন্টার মায়ামিকে এগিয়ে নেন মেসি। এই গোলের পর প্রথমার্ধের যোগ করা সময়ে জোড়া গোল আদায় করে নেন মেসি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মায়ামি।

তবে দ্বিতীয়ার্ধে নেমেই এক গোল শোধ দেয় কলম্বাস ক্রু। তাতে লড়াইয়ের আভাস মেলে। যদিও খানিক পরই ব্যবধান বাড়িয়ে নেন লুইস সুয়ারেজ। ম্যাচের ৪৮ মিনিটে গোল করেন তিনি। এগিয়ে গেলেও ফের লড়াইয়ের আভাস দেয় কলম্বাস ক্রু। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হার্নান্দেজ।

সেই তিনি ৮৪ মিনিটে দলকে সমতায় ফেরাতে পারতেন। সেবারও পেনাল্টিতে গোল করার সুযোগ ছিল তার সামনে। তবে এ দফায় তার শট রুখে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। আর শেষ পর্যন্ত সেটিই মায়ামির জয়ে বড় ভূমিকা রেখেছে। ৩-২ গোলের জয় নিয়ে শিরোপা নিশ্চিত হয়েছে মায়ামির।

‘সাপোর্টারস শিল্ড’ জেতা মেসির চোখ এখন এমএলএস কাপের দিকে। ম্যাচ শেষে আর্জেন্টাইন মহাতারকা বলছেন, ‘প্রথম উদ্দেশ্য অর্জন হয়েছে, এখন আমাদের সামনে কী আছে তা নিয়ে ভাবতে হবে।’

ইস্টার্ন কনফারেন্সের শীর্ষ দল হওয়ায় মায়ামি প্লে অফে ঘরের মাঠে খেলার সুযোগ পেতে যাচ্ছে।