চোখ রাঙাচ্ছে বৃষ্টি, আজ শুরু বিশ্বকাপের আসল লড়াই

আর কিছুক্ষণ পরই শুরু হবে ধুন্ধুমার চার ছক্কার উত্তেজনায় ঠাসা টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের সবচেয়ে বড় আসর বিশ্বকাপের সুপা টুয়েলভ পর্ব। প্রথম ম্যাচেই মাঠে নামবে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর রানার আপ নিউ জিল্যান্ড। তবে, আকাশ জুড়ে মেঘের ঘনঘটা আর আবহাওয়ার সতর্কবার্তা জল ঢেলে দিতে পারে ভক্ত-সমর্থকদের মনে।

আজ দুপুর ১টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী দুই প্রতিবেশীর ম্যাচটি বৃষ্টির কবলে পড়ার সমূহ সম্ভাবনা রয়েছে।। অস্ট্রেলিয়ার আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী সিডিনির আকশ ভেঙে বৃষ্টি ঝরার সম্ভাবনা রয়েছে ৯০ শতাংশ।

তবে এসব আশঙ্কাকে খুব একটা গোণায় ধরছেন না অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি বলেন, ‘যে কোন পরিস্থিতি সামাল দেওয়ার মতো পরিকল্পনা করতে আপনি যথেষ্ট সময় পেয়েছেন। তাই আপনাকে সহনশীল থাকতে হবে। আসল বিষয় হচ্ছে বৃষ্টির পরিমাণ কেমন হবে এবং তার দ্বারা ম্যাচ কতটুকু প্রভাবিত হবে। যদি দুই ওভারের হয় তাহলে বলব সেটি খুব একটা পার্থক্যের সৃষ্টি করবে না। যদি ৫ ওভারের হয়, তাহলে বড় একটি পার্থক্যের সৃষ্টি করবে।’

১১ মাস আগে গত বিশ্বকাপের ফাইনালে নিউ জিল্যান্ডকে হারিয়েই নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলো অ্যারন ফিঞ্চের দল। আজ তাদের মাটিতেই তাদের হারিয়ে সেই ফাইনাল হারের জ্বালা একটু হলেও মিটাতে চাইবে ব্ল্যাক ক্যাপসরা।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাক বা না যাক, দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে আরও দুই দল। সে ম্যাচে উড়তে থাকা আফগানিস্তানকে মোকাবেলা করতে হবে ইংল্যান্ডের। টি-টুয়েন্টিতে দুই দলই আছে ভালো অবস্থানে, সাম্প্রতিক পারফর্মেন্সও বেশ ভালো দুই দলের। আজ প্রথম ম্যাচ জিতে কে সুপার ফোরের পথে এক পা দিয়ে রাখবে তা জানতে এখন অপেক্ষার পালা।