চট্টগ্রাম মহানগর বিএনপির দুই সদস্যের আহবায়ক কমিটি গঠন

চট্টগ্রাম মহানগর বিএনপির দুই সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি।

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজিএমইএ’র সাবেক প্রথম সহসভাপতি, সোনালী ব্যাংকের সাবেক পরিচালক, চট্টগ্রাম চেম্বারের সাবেক সিনিয়র সহ সভাপতি, বিএনপি নেতা আলহাজ্ব এরশাদ উল্লাহকে আহ্বায়ক ও চট্টগ্রাম মহানগর ছাত্রদলের দুইবারের সাবেক সভাপতি নাজিমুর রহমানকে সদস্য সচিব করে চট্টগ্রাম মহানগর বিএনপির দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য আলহাজ্ব এরশাদ উল্লাহ মীর মোহাম্মদ নাছির উদ্দিনের নেতৃত্বাধীন কমিটির যুগ্ম সম্পাদক এবং আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বাধীন আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন।

গত ১৩ জুন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছিল। সর্বশেষ ২০২০ সালের ২৩ ডিসেম্বর ডা. শাহাদত হোসেনকে আহ্বায়ক ও আবুল হাশেম বক্করকে সদস্য সচিব করে ৩৯ সদস্যের চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করা হয়।

কমিটির নেতৃবৃন্দকে দ্রুততম সময়ে নগরীর থানা ও ওয়ার্ড কমিটি পুনর্গঠনের নির্দেশনা দেয় কেন্দ্র। কিন্তু কয়েক দফা উদ্যোগ নিলেও তা সম্ভব হয়নি। পরে ২০২১ সালের অক্টোবরে পুনর্গঠন প্রক্রিয়ার শেষ পর্যায়ে এসে কেন্দ্রের নির্দেশে তা স্থগিত করা হয়।

এদিকে রাজনীতিবিদ আলহাজ্ব এরশাদ উল্লাহকে আহবায়ক ও নাজিমুর রহমানকে সদস্য সচিব করায় মহানগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক মোঃখোরশেদুল আলম ও মহানগর বিএনপি নেতা আবু জাফর এক বিবৃতিতে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।