চট্টগ্রাম আইন কলেজ শিক্ষার্থীদের কাপ্তাইয়ে আনন্দ ভ্রমণ

‘চলো বন্ধু ঘুরে আসি প্রকৃতির সান্নিধ্যে’ স্লোগানে চট্টগ্রাম আইন কলেজ ২১-২২ সেশনের (শেষ বর্ষের) শিক্ষার্থীরা ব্যতিক্রমধর্মী আনন্দ ভ্রমণ করলো প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি কাপ্তাইয়ে।

গত শনিবার (১০ মার্চ) সকালে নগরীর ২ নম্বর গেট বিপ্লব উদ্যান থেকে কাপ্তাইয়ের উদ্দেশ্য কলেজের লোগো সম্বলিত টি-শার্ট পরে অর্ধশত শিক্ষার্থীর অংশ গ্রহণে বাস ছাড়ে। যাত্রা শুরুর সাথে আনন্দ উল্লাসে ফেটে পড়েন সকলে। নাচ, গান আর কৌতুকে মুখরিত হয়ে উঠে পুরো বাস। সকালে ১১টার আগে ভ্রমণের বাসটি পৌঁছে যায় কাপ্তাই নেভী ক্যাম্পে।

 

গাড়ী থেকে নেমেই সবাই ছবি আর সেলফিতে প্রাকৃতিক সৌন্দর্যের সাক্ষী হতে ব্যস্ত হয়ে পড়ে। কিছুক্ষণ পর কাপ্তাই লেকে দুইটি ট্রলারে করে লেকের সৌন্দর্য্য ও বিভিন্ন স্পট ঘুরে দেখেন শিক্ষার্থীরা। ওই সময় ট্রলারের ভিতরে বাইরে নাচ ও গান করে মুখর করে রাখে লেকের আশপাশ।

লেক ভ্রমণ শেষে নেভী ক্যাম্পে রান্না করা দুপুরের খাবারে অংশ নেন দল বেঁধে। অংশ গ্রহণকারীদের জন্য ছিল র‌্যাফল ড্রসহ নানা আয়োজন।

আনন্দ ভ্রমণের সমন্বয়ক সাংবাদিক জিয়াউল হক ইমন, সেলিম রেজা, মঈনুদ্দিন, সেকান্দর হোসেন ও মনিরুল ইসলাম দৈনিক দেশ বর্তমানকে বলেন, এই আনন্দ ভ্রমণ কলেজের নিয়মিত শিক্ষার্থীদের মেল-বন্ধন। এখানে এসে চারদিকে অথই জল, দূরে ছোট ছোট দ্বীপ, কিছুদূর যেতেই পাহাড়ের খাঁজে খাঁজে ছোট ছোট বাড়ি। অপার সৌন্দর্য উপভোগ করতে আমাদের বেশ ভাল লেগেছে। কাপ্তাই হ্রদের জলরাশি বেশ স্বচ্ছ। সবুজ পাহাড়ের প্রতিচ্ছায়ায় জলও হয়েছে সবুজ। সবুজ পাহাড়ের মোহনা প্রাণবন্ত ও নান্দনিক।

পাশাপাশি সহপাঠীদের নাচ,গান ও কৌতুকে সকলের প্রাণ ছুয়েছে। এছাড়া শাহেদুল আলম, তাশপিয়া তাউসীন ভূঁইয়া, আফসানা সুলতানা, আছহাব উদ্দিন, আবদুল্লাহ আল নোমান, একে আকবর, আজহা নুর মুন, ইঞ্জি: হেলাল উদ্দিন আলো, ফারজানা আহমেদ চৌধুরী, ইকরামুল হক, জেবুন চৌধুরী, জানে আলম, খোরশেদ আলম, মাহফুজা জেহাদী লুনা, এরশাদ হোসেন ইব্রাহিম, রাকিবুল হাসান, সোহেল মাহমুদ, মহিউদ্দন মানিক, নওশেদ বিন ইব্রাহিম, রিফাত সুলতানা, সজীব হোসেন, তপন দেব নাথ, আব্দুল কাদের, ইমন চৌধুরী, দোলা শাহাপার, আবু হানিফা, হুমায়রা তাওহীদ তাসলিমা ও ফারজানা আফরোজসহ অংশগ্রহণকারী সকলেই আনন্দ ভ্রমণ সফল ও স্বার্থক হয়েছে বলে জানান।

ভবিষ্যতে ঐক্যবদ্ধভাবে সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে শিক্ষামূলক নানা আয়োজন করার প্রতিশ্রুতিও দেন সমন্বয়ক কমিটি।