গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই বিএনপি পাবে সমাবেশের অনুমতি

গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে ঝুঁকি বিশ্লেষণ করে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার মো. ফারুক হোসেন।  তবে কবে নাগাদ অনুমতি দেওয়া যাবে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর সোয়া ১২টায় মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মো. ফারুক হোসেন বলেন, ঢাকা বিভাগে গণসমাবেশ করার অনুমতির জন্য দলটির নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেন।  তারা সমাবেশের অনুমতি চেয়ে একটি আবেদনও করেছেন।

তিনি বলেন, আমরা লিখিত আবেদন পেয়েছি।  এখন সেটি বিবেচনা করে দেখব অনুমতি দেওয়া যায় কি না।  আমাদের যে গোয়েন্দা সংস্থা রয়েছে, তাদের তথ্য বিশ্লেষণ করে দেখব কোনো ধরনের ঝুঁকি রয়েছে কি না।

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের অভিযোগ বিষয়ে তিনি বলেন, আমরা ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এরকম কাউকে গ্রেপ্তার করিনি।  যাদের বিরুদ্ধে মামলা নেই, তাদের বিরুদ্ধে কোনো গ্রেপ্তার অভিযানও চলছে না।  তবে যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা আছে তাদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসব, তাদের গ্রেপ্তার করব।

এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএনপির একটি প্রতিনিধিদল মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেন।