গণতন্ত্র ফিরিয়ে আনতে এই সরকারকে সরাতে হবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক প্রতিহিংসা থেকেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানোর কথা বলছেন।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি যদি বেশি বাড়াবাড়ি করে, তাহলে আবারও খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে দেয়া হবে।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনার এই বক্তব্য থেকেই প্রমাণিত হয়েছে, তারা কতটা প্রতিহিংসাপরায়ণ।  তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।  বিচার ব্যবস্থার স্বাধীনতায় তারা বিশ্বাসী না।

বিএনপি মহাসচিব বলেন, ‘এমন সময় তিনি এ কথাটি বলেছেন, যখন দেশে গণতন্ত্রের জন্য আন্দোলন শুরু হয়েছে।  যখন দেশের মানুষ তাদের অধিকার রক্ষার জন্য আন্দোলন করছে।’

মির্জা ফখরুল আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী) যদি মনে করে থাকেন গণআন্দোলনকে ব্যাহত বা দমন করবেন, তাহলে তিনি সঠিক জায়গায় বাস করছেন না।  কারণ, জনগণের যে আন্দোলন শুরু হয়েছে, তা আর দমানো সম্ভব হবে না।  মানুষ অধিকার রক্ষার জন্য আন্দোলন করছে, সংগ্রাম করছে। এখানে হুমকি-ধমকি দিয়ে কোনো কাজ হবে না।

তিনি বলেন, বাড়াবাড়ি করার কথা বলেছেন প্রধানমন্ত্রী।  বাড়াবাড়ি তো করছে আওয়ামী লীগ সরকার। তারাই আজ রাষ্ট্রীয় সন্ত্রাস সৃষ্টি করে গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারাই আজ আওয়ামী সন্ত্রাসীদের ব্যবহার করে বিএনপির সভা-সমাবেশ করার সাংবিধানিক অধিকারে বাধা সৃষ্টি করছে।

‘এখন লক্ষ্য একটাই- দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং সেজন্য এই সরকারকে সরাতে হবে’- যোগ করে বিএনপি মহাসচিব বলেন, জনগণ এবার যে কোনো ত্যাগের বিনিময়ে গণতন্ত্র ফিরিয়ে আনবে।  এখনও সময় আছে, নিরাপদে সরে যান।  তা না হলে পালাবার পথে খুঁজে পাওয়া যাবে না।