কালিয়া কান্দাপাড়া উচ্চ বিদ্যালয়ের এস এস সি ২০১৪ বাৎসরিক ফুটবল খেলা অনুষ্ঠিত

ফুটবল খেলা অতি প্রাচীন। কালের বিবর্তনে এ খেলা বর্তমানে একটি আধুনিক খেলায় পরিণত হয়েছে। আধুনিক ফুটবল খেলার উৎপত্তি দ্রুততার সাথে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ একটি ছোট দেশ হলেও ফুটবল খেলা এখানেও কম জনপ্রিয় নয়।তাই গ্রাম বা শহরে । বিশ্বের সর্বত্র এই খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। তার ধারাবাহিকতায়।

শনিবার ২৮ সেপ্টেম্বর সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া কান্দাপাড়া উচ্চ বিদ্যালয়ের এস এস সি ২০১৪ ব্যাচের প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয় উক্ত ফুটবল খেলায় অংশ গ্রহণ করেন এস এস সি ২০১৪ ব্যাচের ছাত্ররা তাহারা তাদের মধ্যে প্রতিযোগিতা পূর্ণ করার জন্য দুইটা দল করেন,তারা হলেন বিবাহিত এবং অবীবাহিত।শনিবার বিকেল ৪:৩০ মিনিটে বিদ্যালয়ের মাঠে শুরু হয় এ খেলা

উভয় দলের খেলোয়ার যারা অংশগ্রহণ করেছিলেন বিবাহিতঃ শফিকুল ইসলাম নাদিম তাং হাবিবুল্লাহ তাং,সরোয়ার সেখ মোমিন,এস এম আক্কাস আলী আকাশ,রাজা রাজ, মুন্না মিয়া, নুরনবী সেখ,মাসুদ রানা, এনামুল হক, নাহিদ আল হাসান, জাহিদ রয়, শুভ পাপ্পু রাজ বাপ্পি।

অবিবাহিতঃ আলমগীর হোসেন মাসুদ রানা, শান্ত শেখ, সাজু মিয়া, ইবরাহীম খা, হৃদয় খান, কাদের মুন্সী রফিকুল রাজ, বুলবুল ম, রুহুল ম, সৌরভ মামুন।

ফুটবল ম্যাচটি হয়েছে জমজমাট।দুই দলই শুরু থেকে লড়াইয়ের মনোভাব নিয়ে মাঠে নামে তাহারা পালটা পালটি আক্রমণ এর পরে পালটা আক্রমণ চলে বেস্ত হয়ে থাকে উভাই দলের গোল রক্ষক, ২০ মিনিট খেলা অতিবাহিত হলে প্রথম বিবাহিত দলের গোল রক্ষকের বাধা পার হয়ে গোল পোস্টের ভিতরে বল ডোকে গোল হয়।

দ্বিতীয় অর্ধের পর আবার পালটা আক্রমণ চলে জমে ওঠে আবার খেলা,শেষ পর্যন্ত ম্যাচের ফল যায় অবীবাহিত দলের পক্ষে তারা হারায় ২-১ গোলের ব্যববধানে।

বছর ভিত্তিক আয়োজিত এই টুর্নামেন্টে খেলার আয়োজক ছাত্ররা প্রধানত তারা নিজেরাই বছরের মাঝামাঝি নয়ত এক বা দুই মাস পরে এ খেলার আয়োজন করে থাকে।তার তাদের বয়সের সাথে সময়ের তাল মিলিয়ে দুইটি দল করে তারা এমন আয়োজন করেন।

উক্ত খেলা পরিচালনা করে রেফরি সবুজ মন্ডল সহকারী,মিঠু ও লিমন