কল্পলোক মিডিয়া টাওয়ারে আবারো আবাসন মেলা বন্ধ করলো পুলিশ

চট্টগ্রাম নগরীর কল্পলোক আবাসিক এলাকায় ৬৭ জন সাংবাদিকের বরাদ্দপ্রাপ্ত আবাসন প্রকল্প মিডিয়া টাওয়ারে অননুমোদিত চলমান ক্ষুদ্র কুটির শিল্প ও আবাসন মেলা বন্ধ করেছে পুলিশ।

সিএমপি কমিশনার ও ডিসি(দক্ষিণ) বরাবরে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির লিখিত অভিযোগের প্রেক্ষিতে বাকলিয়া থানা পুলিশ এই অবৈধ আবাসন মেলা বন্ধ করে দেয়। এর আগেও একবার পুলিশ এসে মেলা বন্ধ করে দিলেও তারা আবারও চুপিসারে মেলা শুরু করে।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটভ হাউজিং সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান মো. খোরশেদ আলম জানান, ২০০৯ সালে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কল্পলোক আবাসিক এলাকায় ৬৭ জন আবাসন বঞ্চিত সাংবাদিককে ২৪ কাঠা জায়গা বরাদ্দ দেয়। বাণিজ্যিক ফ্লোরসহ ৬৭টি ফ্ল্যাট-ব্লক নির্মাণের জন্য জেনেসিস হোল্ডিং টেকনোলজিস লিঃ নামের একটি ডেভেলপার কোম্পানি সাংবাদিক হাউজিং সোসাইটির সাথে চুক্তি করে।

২০১৮ সালের ৬৭ জন সাংবাদিককে ফ্ল্যাট-ব্লক বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও ওই কোম্পানী ফ্ল্যাট ব্লক নির্মাণ না করে নানা তালবাহানা শুরু করে। ইতোমধ্যে ফ্ল্যাট পাওয়ার বুক ভরা আশা নিয়ে দশজন সাংবাদিক মারা গেলেও তাদের বোধোদয় হয়নি। এমনকি চুক্তি মোতাবেক ফ্ল্যাট হোল্ডারদের ভাড়াও পরিশোধ করেনি। শুধুমাত্র চার তলা বাণিজ্যিক ফ্লোরের ৬০ শতাংশ কাজ সম্পন্ন করে নিচের তলায় গ্যারেজ ও ওয়ার্কশপ খুলে ভাড়া দেয়। এখন অসম্পূর্ণ বাণিজ্যিক ফ্লোরে মেলা বসিয়ে অনৈতিক সুবিধা নিচ্ছে।

এছাড়া ভবনের সামনে নকশা বহির্ভূত একটি অতিরিক্ত রুম তৈরি করে ব্যাংকের জন্য বুথ ভাড়া দেওয়া হবে বলে ব্যানার টাঙিয়ে দিয়েছে। সোসাইটির চেয়ারম্যান খোরশেদ আলম এই ব্যাপারে সিডিএ চেয়ারম্যানসহ পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।