কক্সবাজার কলেজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ, শিক্ষক-শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কলেজের জায়গা দখলের অভিযোগ নিয়ে কক্সবাজার সরকারি কলেজের ছাত্র-ছাত্রীরা রাস্তা অবরোধ করেছে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে।

তাদের দাবি, গেল কোরবানের ঈদে কলেজের জায়গা দখলে নিয়েছে কিছু দুর্বৃত্ত এবং যতক্ষণ পর্যন্ত প্রশাসন এসে ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করবে না ততক্ষণ পর্যন্ত রাস্তায় অবস্থান করবে বলে জানিয়েছে ছাত্র-ছাত্রীরা।

এদিকে যানজটে আটকে থাকা যাত্রীরা বলছে, মানববন্ধন করার আরও অনেক অনেক জায়গা রয়েছে সেখানে না করে রাস্তা অবরোধ করে মানুষকে কষ্ট দিয়ে কি হবে।

রাস্তা ছেড়ে দিয়ে শিক্ষার্থীদের কলেজে অথবা রাস্তার পাশে মানববন্ধন করতে অনুরোধ তাদের এবং প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন দীর্ঘ যানজটে আটকে পড়া চালকরা।

ছাত্রদের সাথে কলেজের শিক্ষকরাও রয়েছে এই মানববন্ধনে। তারা বলছেন, আব্দুর রশিদ গং‘রা ঈদের বন্ধের সময় কলেজের জায়গা দখলে নিয়ে সেই জায়গায় স্থাপনা তৈরি করে নিয়েছে। সেদিকে কলেজের কেও গেলে ঢিল ছুঁড়ছে এবং বিভিন্ন গালিগালাজ করছে। এতে অতিষ্ট হয়ে সাধারণ ছাত্রছাত্রীরা তাদের কলেজ বাঁচাতে রাস্তায় মানববন্ধনে নেমেছে। আমরা শিক্ষকরাও তাদের সাথে একাত্মতা পোষণ করেছি এবং তাদের জানমালের যেন ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রেখেছি।

তবে শিক্ষকরা শিক্ষার্থীদের নিষেধ করলেও তারা রাস্তা অবরোধ করে রেখেছে যানবাহন চলতে দিচ্ছে না। প্রশাসন তাদেরকে কোন ধরনের আশ্বস্ত না করলে তারা রাস্তা ছাড়বে না বলে প্রতিজ্ঞা করেছে।