‘এখনো ঘুমিয়ে থাকুন, আমাদের লড়াই আমরাই লড়ব’ দেবকে ভক্তের ভর্ৎসনা

গত ৮ আগস্ট দিবাগত রাতে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজের এক নারী চিকিৎসককে ধর্ষণের পর খুন করা হয়। ন্যক্কারজনক এ ঘটনায় ফুঁসে উঠেছে কলকাতাবাসী। প্রতিবাদ জানিয়ে গতকাল রাতে মিছিল নিয়ে রাজপথে নামেন নারীরাও।

কলকাতার তারকা অভিনয়শিল্পীরাও প্রতিবাদ জানিয়েছেন। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন তারা। কিন্তু শুরুতে তৃণমূলের সংসদ সদস্য ও চিত্রনায়ক দেব বিষয়টি নিয়ে নীরব ছিলেন। এ নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। কিছুটা দেরিতে প্রতিবাদ জানালেও তা ভালোভাবে গ্রহণ করেননি ভক্ত-অনুরাগীদের বড় একটি অংশ।

বুধবার (১৪ আগস্ট) দেব তার ফেসবুকে একটি বিবৃতি দিয়েছেন। তাতে এ নায়ক লেখেন, “অত্যন্ত দুর্ভাগ্যজনক, ভয়ানক আরজি কর ঘটনার জন্য আমরা অত্যন্ত দুঃখিত এবং ক্ষুব্ধ। এই ধরণের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদে আমরা গোটা টিম একসঙ্গে রয়েছি। এ কারণে ‘খাদান’ সিনেমা টিজার মুক্তির তারিখ পেছানোর সিদ্ধান্ত নিয়েছি।”

ভুক্তভোগী নারী চিকিৎসকের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দেব লেখেন, ‘এখন আমাদের একমাত্র লক্ষ্য নির্যাতিতা তরুণী চিকিৎসক যেন সুবিচার পায়। অপরাধীর সাজা হোক। তরুণী চিকিৎসকের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। এই কঠিন সময়ে বিচারের লড়াইয়ে আমরা তাদের সঙ্গে আছি।’

কলকাতার আরজি কর কাণ্ডে নীরব থেকে যেমন সমালোচিত হয়েছেন দেব, তেমনি দেরিতে প্রতিবাদ জানানোর পরও বিষয়টি ভালোভাবে গ্রহণ করেননি নেটিজেনদের বড় একটি অংশ। পূজা ঘোষ লেখেন, ‘অবশেষে! যাক, চেতনা এলো।’ প্রশ্ন ছুড়ে দিয়ে অন্তরা দে লেখেন, ‘ঘুম ভেঙেছে? এতদিন ধরে কোনো পোস্ট নেই আজ হঠাৎ ঘুম ভাঙলো? কী ব্যাপার? এতদিন যখন ঘুমিয়েছিলে এখনো থাকো। আমাদের লড়াই আমরা লড়ে নেব।’

সুমন মণ্ডল লেখেন, ‘আমরা খুব দুঃখিত। এটা আপনার কাছে আশা করিনি গুরুদেব।’ আরেকজন লেখেন, ‘সমবেদনা জানানোর মধ্যেও সিনেমার প্রচারের কাজটাও করে নিলে!’ রিপর্ণা হালদার লেখেন, ‘এতদিন কি নেপচুনে ছিলেন?’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে কমেন্ট বক্সে।