উগ্র সম্প্রদায়িক গোষ্ঠীর মোকাবেলায় ঐক্যের বিকল্প নেই- সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী

মাইজভাণ্ডার শরীফে খোশরোজ মাহফিলে ভক্ত জনতার ঢল

মাইজভাণ্ডারী সুফিবাদি দর্শনের বিকাশ ও পূর্ণতাদানকারী গাউছুল আ’যম হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান বাবাভাণ্ডারী (ক.)’র ২দিন ব্যাপী ১৬২তম খোশরোজ শরীফ আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়াসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দেশ বিদেশ থেকে আগত লাখো ভক্ত-জনতার অংশগ্রহণে পালিত হয়েছে।

দেশবাসীর ওপর আল্লাহর রহমত ও নিপীড়িত মানবতার মুক্তি কামনায় আখেরি মুনাজাত পরিচালনা করেন দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী।

সোমবার খোশরোজ শরীফের প্রধান ও সমাপনী দিবসে মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী মাদ্রাসা মাঠে আয়োজিত মাহফিলে বাংলাদেশ সুপ্রিম পার্টির-বিএসপি চেয়ারম্যান হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.) সভাপতির বক্তব্যে বলেন, মাইজভাণ্ডার দরবার আল্লাহর করুণা ও রহমতের আধ্যাত্মিক প্রাণকেন্দ্র। এখানে এসে কেউ খালি হাতে ফিরে না। গাউছুল আযম হযরত সৈয়দ গোলামুর রহমান বাবাভাণ্ডারী কাদ্দাছাল্লাহু ছিররাহুল আজিজসহ মাইজভাণ্ডারী মহাত্মাগণ সর্বশ্রেণীর মানুষের কল্যাণে আজীবন নিবেদিত ছিলেন।

সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, আজ উগ্রবাদীরা এমন পরিস্থিতি সৃষ্টি করেছে যার কারণে আমাদের আর খানকাহয় বসে থাকার সুযোগ নেই। আমি এইসব অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সরকারের প্রতি আহবান জানাচ্ছি মহামান্য হাই কোটের নির্দেশনা অনুযায়ী সকল মাজার, খানকাহ, দরগাহ ও ধর্মীয় উপসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অপরাধীদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। অনেক যায়গায় পুলিশ মামলা নিচ্ছে না তাই আইনের শাসন ফিরিয়ে আনতে বিচার প্রার্থীর নিরাপত্তা ও মামলা নেওয়ার ব্যবস্থা করতে হবে। সর্বোপরি যে সমস্ত মাজার শরীফ ভাঙ্গা হয়েছে তা পূন:নির্মাণ ও ক্ষতিপূরণ দেয়ার জোর দাবি জানাচ্ছি। তিনি এর পাশাপাশি বাংলাদেশে যত দরবার, খানকাহ, মাজার রয়েছে সকল দরবার শরীফের পীর-মাশায়েখদের আহবান জানিয়ে বলেন, আসুন! একে অপরের দোষ-ক্রটি খোঁজা বাদ দিয়ে সকলে ঐক্যবদ্ধভাবে এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন, কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব খলিফা অ্যাড. কাজী মহসিন চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ্ মো. আলমগীর খান মাইজভাণ্ডারী।

অনুষ্ঠানে হাফেজ মুফতী মাওলানা মাকসুদুর রহমানের সঞ্চালনায় অতিথি ও আলোচক ছিলেন, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি কবীর চৌধুরী, মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম মো. খান সিরাজী, বিএসপি ভাইস চেয়ারম্যান হযরত মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী,মাওলানা মুফতী খাজা বাকী বিল্লাহ আল্-আযহারী, বিএসপি জাতীয় স্থায়ী পরিষদ সদস্য মোহাম্মদ আসলাম হোসাইন, মোহাম্মদ ইব্রাহিম মিয়া, রহমানিয়া মইনীয়া দাখিল মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা নাজের হোসাইন, আমতল সিদ্দিকীয়া মইনীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা বাকের আনসারী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজীপ্রমুখ।