‘আলো আসবেই’-এ অপ্রীতিকর মন্তব্য, সাজু-ঊর্মিলাকে শোকজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। এ ছাত্র-জনতা আন্দোলনের সময় বিনোদন জগতের তারকারা দুই ভাগে বিভক্ত হন। আন্দোলনের শুরুতে পক্ষে থেকে অনেক তারকাকে সরব ভূমিকা পালন করতে দেখা যায়। সাহস নিয়ে রাজপথে নামেন কেউ কেউ। আবার আরেকটি দল হোয়াটসঅ্যাপে গোপন গ্রুপ খুলে ছাত্রদের দমন করার পরামর্শ দেন।

হোয়াটসঅ্যাপের বিতর্কিত সেই গ্রুপ ‘আলো আসবেই’র কথোপকথন ফাঁস হলে নেটপাড়ায় সমালোচিত হতে শুরু করেন গ্রুপে থাকা তারকারা। এ সময় বিপক্ষে অবস্থান নিয়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘আলো আসবেই’-এ অপ্রীতিকর মন্তব্য করেন অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনা ভাইরাল হলে তাদের দুজনকে শোকজ করে অভিনয় শিল্পী সংঘ।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রাথমিকভাবে ইসি কমিটির সদস্য সাজু খাদেম এবং অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করকে শোকজ করা হয়েছে।

নাসিম আরও বলেন, ‘আলো আসবেই’হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাডমিন থাকায় সাজু খাদেমকে এবং ওই গ্রুপে বেশ কিছু স্ক্রিনশট শেয়ার করায় ঊর্মিলা শ্রাবন্তী করকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।

‘আলো আসবেই’হোয়াটসঅ্যাপ গ্রুপে থাকা অন্য সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রসঙ্গে সভাপতি বলেন, প্রশ্নবিদ্ধ গ্রুপে থাকা সদস্যদের বিরুদ্ধে একে একে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে কারণ দর্শানো নোটিশ হাতে পেয়েছেন সাজু ও ঊর্মিলা। তবে শোকজ প্রসঙ্গে এখনো কোনো উত্তর অভিনয়শিল্পী সংঘে পাঠাননি তারা।