আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজে মহান বিজয় দিবস উদযাপিত

রাজধানী ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবসের প্রভাতেই উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সহস্রাধিক ছাত্র শিক্ষকের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় র‌্যালি।

বিজয় র‍্যালিতে আরও অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যমো. আমজাদ হোসেন এবং মো. আফতাবুল ইসলাম।

বিজয় র‍্যালি সমাপ্ত হয় এপিবিএন হেডকোয়ার্টার্স এর কেন্দ্রীয় খেলার মাঠে। মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উদ্বোধন করা হয় কলেজ শাখার শিক্ষার্থীদের নিয়ে প্রীতি ক্রিকেট ম্যাচ। লাল ও সবুজ দলে গঠিত এ ক্রিকেট ম্যাচ আনন্দঘন পরিবেশে উপভোগ করেন ছাত্র শিক্ষক ও অভিভাবকগণ। এরপর শুরু হয় দ্বিতীয় পর্বের বিশেষ মোনাজাত, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজ অ্যাকাডেমিক কো-অর্ডিনেটর মো. হাবিবুর রহমান। মহান মুক্তিযুদ্ধে জীবনদানকারী শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন ও দেশগঠনে ছাত্র সমাজের দায়িত্ব ও কর্তব্য স্মরণ করিয়ে দিয়ে দেশোন্নয়নের অঙ্গীকার ব্যক্ত করেন উপাধ্যক্ষ মো. আমিনুল ইসলাম।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মোহাম্মদ আবুল হোসেন তাঁর বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, তরুণ প্রজন্মের হাতেই নির্মিত হবে স্মার্ট বাংলাদেশ। লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশ যে চেতনাকে ধারণ করে এগিয়ে যাচ্ছে সেই চেতনা হচ্ছে মহান মুক্তিযুদ্ধের চেতনা। এই অবিনাশী চেতনাকে হৃদয়ে ধারণ করতে পারলেই বাংলাদেশ প্রত্যাশিত গন্তব্যে পৌঁছাবে।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি এডিশনাল ডিআইজি মো. আব্দুর রাজ্জাজের দিকনির্দেশনায় মহান বিজয় দিবসের সকল কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।