আবারও পর্দায় ফিরছেন দক্ষিণের অভিনেত্রী ইয়ামি

থ্রিলারধর্মী সিনেমা ‘লস্ট’-ও অক্ষয় কুমারের ‘ও মাই গড’-এর সিক্যুয়েল দিয়ে আবারও পর্দায় ফিরছেন দক্ষিণী অভিনেত্রী ইয়ামি গৌতম। বছর দশেক আগে ‘ভিকি ডোনার’ ছবি দিয়ে বলিউড যাত্রা শুরু করেছিলেন ইয়ামি। ছবিটি সাফল্যের পরও তিনি হারিয়ে গিয়েছিলেন।

এর আগে মুক্তি পাওয়া ‘এ থার্সডে’ ও ‘দাসভি’ সিনেমা দুটির মাধ্যমে দারুণ প্রশংসিত হয়েছেন তিনি। বিজ্ঞাপন, ধারাবাহিক দিয়ে অভিনয় শুরু করার পর বলিউড যাত্রা তার। সেখানেও দীর্ঘ ১০ বছর পার করলেন এই অভিনেত্রী।

অতীত স্মৃতিচারণা করে একটি সাক্ষাৎকারে অভিনেত্রী নিজের বলিউড সফর কেমন ছিল সে প্রসঙ্গে জানান। তিনি বলেন, ‘আমার সফর এখনো চলছে। আমি জীবনে অনেক ওঠা-পড়া দেখেছি। কিন্তু শেষ পর্যন্ত গিয়ে সবটা পুষিয়ে গিয়েছে। আমার প্রথম ছবির সাফল্যের পর বলা যায় আমি দিশা হারিয়ে ফেলেছিলাম। কী করব, কোন পথে এগোব, বুঝে উঠতে পারছিলাম না।’

দক্ষিণের এ অভিনেত্রী বলেন, ‘ওই সময় আমার কাছে অনেক সুযোগ এসেছিল। কিন্তু আমি সেগুলো ধরতে পারিনি। আমি বুঝেই উঠতে পারিনি যে আর কাজ করব কি না, নতুন সুযোগ নেব কি না। গোটা বিষয়টায় ধাতস্থ হতে আমার বেশ কিছুটা সময় লেগে গিয়েছিল।

এরপর আমি বুঝেছিলাম, নিজেকে নতুন করে আবিষ্কার করেছিলাম, মনে করেছিলাম যে কেন আমি আমার শহর-বাড়ি ছেড়ে এখানে এসেছি, আমাকে কী করতে হবে।’