আবশেষে গ্রেফতার শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি শাহিন

বান্দরবানের লামা থানার শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মো. শাহিনকে (২২) গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন ফরিদার পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. শাহিন বান্দরবান জেলার লামা থানার হরিণখাইয়া বাসিন্দা মো. বাবুলের ছেলে।

র‌্যাব সূত্রে জানা যায়, ধর্ষণ মামলার পলাতক আসামি মো. শাহিন গ্রেফতার এড়াতে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন ফরিদার পাড়া এলাকায় আত্মগোপনে আছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকস দল তাকে আটক করে। জানা যায়, সে আইন শৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল।

র‌্যাবের একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপস্থিত সাক্ষীদের সামনে আকটকৃত আসামি মো. শাহিনকে জিজ্ঞাসাবাদে সে ধর্ষণ দায় স্বীকার করে।

প্রসঙ্গত, বান্দরবান জেলার লামা থানাধীন বড় মুসলিম পাড়া এলাকার বাসিন্দা জয়নাল উদ্দীন (৪২) তার শিশু সন্তানদের বাড়িতে রেখে ব্যক্তিগত কাজে লামা বাজারে যান। এবং ভিকটিমের মা ও খালা ডাক্তার দেখানোর জন্য চকরিয়ায় যান। ওই সময় ভিকটিম শিশু মো. হোসাইন জিসান (৭) ও শিশু তাফফিয়া (৪) বাড়ীর উঠানে খেলা করছিল। শিশুদের বাড়ীতে একাপেয়ে প্রতিবেশী ইউসুফ এর শ্যালক মোঃ শাহিন শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে বাদীর গোসলখানায় নিয়ে ধর্ষণ করে এবংউক্ত বিষয়ে কাউকে কিছু না বলার জন্য হুমকি দেয়। পরবর্তীতে বাবা-মা বাড়িতে এলে ভিকটিম ঘটনার বিষয়টি তাদের জানায়। এ ঘটনায় ২০২২ সালের ১৯ ডিসেম্বর ভিকটিমের বাবা বাদী হয়ে মো. শাহিনকে আসামি করে বান্দরবান জেলার লামা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। যার মামলা নং-০৯/১৭৪। ধারা-নারী ও শিশু নির্যাতন ও দমন আইন ২০০০ (সঃ/২০০৩) এর ৯(১)।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের বান্দরবান জেলার লামা থানায় হস্তান্তর করা হয়েছে।