আজও সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল

দেশজুড়ে চলমান কারফিউ বুধবারের মতো আজ বৃহস্পতিবারও সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিথিল থাকবে। অপরদিকে, বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সব সরকারি-আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ৪ ঘণ্টা খোলা থাকবে।

সরকারি চাকরিতে কোটা সংস্কার ঘিরে শুরু হওয়া সহিংসতার পর কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীসহ দেশের পরিস্থিতি। নানা প্রয়োজনে বের হতে শুরু করেছেন নগরবাসী। সহিংসতার আতঙ্ক কাটিয়ে আবারও স্বাভাবিক হতে শুরু করেছে নগরজীবন।

আজও অফিস খোলা থাকায় আগের দিনের মতোই যানবাহনের চাপ রয়েছে রাজধানীর বিভিন্ন সড়কে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নগরজুড়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে দেশের সার্বিক অবস্থা অবনতির দিকে যাওয়ায় শুক্রবার রাতে কারফিউ জারি করা হয়। বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেদিন মধ্যরাতে মাঠে নামে সেনাবাহিনী।

এতে রবিবার থেকে সব ধরনের অফিস ও গার্মেন্টস বন্ধ ঘোষণা করে জারি করা হয় সাধারণ ছুটি। ছুটির পর বুধবার থেকে খুলছে সরকারি-বেসরকারি সব অফিস। তবে সকাল ৯টার পরিবর্তে অফিস শুরু হয় বেলা ১১টা থেকে এবং চলে বিকেল ৩টা পর্যন্ত।

এদিকে কারফিউ শিথিল সময়ে মহাসড়কে চলছে দূরপাল্লার যানবাহন। সকাল থেকে রাজধানীতে আসা-যাওয়া করছে পণ্যবাহী ট্রাক, পিকআপ ও যাত্রীবাহী বাস। সড়কে নিরাপত্তা নিশ্চিতে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।