আওয়ামী লীগের সম্মেলনে নিরাপত্তা দিতে প্রস্তুত র‌্যাব

আওয়ামী লীগের সম্মেলনে নিরাপত্তায় ‘সর্বাত্মক প্রস্তুতি’ নিয়েছে র‌্যাব।  বিভিন্ন পয়েন্টে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি পেট্রোল টিম ও ডগস্কোয়াড এবং বোম্ব ডিস্পোজাল ইউনিট এবং সাদা পোশাকে র‌্যাব সদস্যরা থাকবে মাঠে।  বিশেষ প্রয়োজনে প্রস্তুত থাকবে কমান্ডো টিম।

আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের নিরাপত্তা ভেন্যু পরিদর্শনে এসে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম. খুরশীদ হোসেন এসব কথা বলেন।

আগামীকাল শনিবার (২৪ ডিসেম্বর) এখানে আওয়ামী লীগের সম্মেলন আনুষ্ঠিত হবে।  এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, সম্মেলনের সার্বিক পরিস্থিতি এবং যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য র‌্যাব প্রস্তুত।  আশা করি, কোনো সমস্যা হবে না।’

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে এম. খুরশীদ হোসেন জানান, র‌্যাব জাতীয় যে কোনো অনুষ্ঠানে নিরাপত্তার কথা চিন্তা করে।  এখানে যারা আসবেন তারা যেন নিরাপত্তার মধ্যে থাকেন, বাইরের কোনো অপশক্তি যেন এখানে ঝামেলা না করতে পারে সেই হিসেবে আমাদের নিরাপত্তা প্রস্তুতি।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনৈতিক উত্তাপ তো দেখি না।  রাজনীতিবিদরা রাজনীতি করবেন।  সরকারি দল, বিরোধীদল থাকবে।  যেহেতু সামনে নির্বাচন, সেই হিসেবে রাজনৈতিক উত্তাপ মনে হতেই পারে।’