অপহরণের ৯ ঘণ্টার মধ্যে শিশু উদ্ধার, গ্রেফতার ১

চট্টগ্রাম নগরীতে সিদরাতুল মুনতাহা ফারিয়া নামের দেড় বছরের এক শিশুকে অপহরণের ৯ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে র‌্যাব।  শনিবার (২৮ জানুয়ারি) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।  এসময় অপহরণে জড়িত মো. জুয়েল মিয়ার (২৪)  নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।  জুয়েল মিয়ার বাড়ি সিলেট জেলায়।  সে থাকে নগরীর বালুছড়া এলাকায়।

র‌্যাব জানায়, একই এলাকার প্রতিবেশী পিয়ার মোহাম্মদের সঙ্গে জুয়েল মিয়ার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।  পিয়ারের ছেলে-মেয়েকে দোকানে নিয়ে চকলেট-চিপস কিনে দিতেন জুয়েল।  শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে পিয়ারের মেয়েকে নিয়ে দোকানে যান জুয়েল।  এরপর থেকে তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছিল না। খোঁজাখুঁজির একপযার্য়ে জুয়েল পিয়ারকে ফোন করে শিশুটি তার হেফাজতে আছে এবং ৩০ হাজার টাকা না দিলে মেয়েকে খুন করে নালায় ফেলে দেওয়া হবে বলেও জানান।  পিয়ার মোহাম্মদ বিষয়টি র‌্যাবকে জানায়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) নুরুল আবছার কে বলেন, অভিযোগ পাবার পর আমরা দ্রুততার সঙ্গে অপহরণকারীর অবস্থান শনাক্ত করে অভিযান চালাই।  রাত সাড়ে ৯টার দিকে অপহৃত শিশুটিকে উদ্ধার করে অপহরণকারী জুয়েল মিয়াকে গ্রেফতার করি।  জিজ্ঞাসাবাদে জুয়েল জানিয়েছে, টাকার জন্যই সে শিশুটিকে অপহরণ করেছিল।’