অধিনায়ক হিসেবে রিজওয়ানকে সমর্থন সাবেক ক্রিকেটারের

উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বের সম্ভাবনা তুলে ধরে সাদা বলের অধিনায়ক হিসেবে বাবর আজমের পরিবর্তে রিজওয়ানের প্রতি তার সমর্থন প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী।

 

পাকিস্তানের সাদা বলের অধিনায়ক হিসাবে বাবরের মেয়াদ শেষ হতে পারে এমন জল্পনার মধ্যে, রিজওয়ান তার স্থলাভিষিক্ত হওয়ার জন্য একজন শীর্ষ প্রার্থী হিসাবে আবির্ভূত হয়েছেন বলে মন্তব্য করেন বাসিত আলী।

সম্প্রতি ইউটিউব চ্যানেলে বাসিত আলী রিজওয়ানের নেতৃত্বের দক্ষতার প্রশংসা করেছেন, বিশেষ করে চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপে স্ট্যালিয়নদের বিরুদ্ধে একটি জয়ে মার্খোরদের নেতৃত্ব দেওয়ার পরে। তিনি রিজওয়ানের পিচ কন্ডিশন ধরার ক্ষমতা তুলে ধরেন, এমন একটি বৈশিষ্ট্য যা তিনি বিশ্বাস করেন যে বাবর এবং পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ উভয়ের চেয়ে বেশি।

তিনি বলেন, রিজওয়ান যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, তিনি প্রমাণ করেছেন তার চেয়ে ভালো অধিনায়ক আর কেউ নেই। তিনি তার অধিনায়কত্ব দিয়ে দেখিয়েছেন। তিনি পিচ পড়েন। এমনকি বাবরও তা পারে না। আমি শানের কথাও বলছি না। এই সময়ে তাকে অধিনায়ক না করলে পাকিস্তানের জন্য ক্ষতি।

বাসিত বলেন, রিজওয়ানকে অধিনায়ক করার এটাই সেরা সময়।

এর আগে পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৫০ ওয়ানডে খেলা বাসিত বলেন, ‘বাবর আজমের জন্য আমার একটাই আফসোস। সেটি হলো, সবাই অধিনায়ক হয়ে গেছে। কিন্তু শোয়েব মালিক তাকে (বাবর) অধিনায়ক করেননি। তার পরিবর্তে হারিসের হাতে নেতৃত্ব দিয়েছেন। বাবর আজমের পকেট থেকে আপনি ১০টা হারিস বের করতে পারবেন।’

বাসিত আরও বলেন, ‘এটা তার (বাবর) জন্য অনেক বড় অপমান। বাবরও কাপুরুষ। উমর আকমল বা আহমেদ শেহজাদ যেভাবে খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন, তারও (বাবর) এমনটা করা উচিত ছিল।’

অবশ্য নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর প্রথম ম্যাচেই দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন বাবর। ৭৯ বলে ৭৬ রানের ইনিংস খেলে লাইন্সকে ১৩৩ রানের বড় ব্যবধানে হারাতে কার্যকর ভূমিকা রেখেছেন বাবর। তার দিনে তৈয়ব তাহির হুসাইন তালাত ও অধিনায়ক হারিস ফিফটির দেখা পেয়েছেন।