সীমান্ত ট্রেনে অজ্ঞান পার্টির খপ্পরে দুই ব্যাবসায়ী। খোয়া গেছে পাঁচ লক্ষ টাকা 

 সীমান্ত ট্রেনে অজ্ঞান পার্টির খপ্পরে পরা দুই ট্রেন যাত্রীকে গুরুতর অচেতন অবস্থায় প্ল্যাটফর্ম থেকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন চিলাহাটি স্টেশন মাস্টার রুহুল আমিন ও আরএনবি ইনচার্জ নেছারউজামান।
সোমবার সকালে ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশন থেকে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করা হয়। অজ্ঞান পার্টির খপ্পরে পড়া যাত্রীরা হলেন রাজবাড়ী জেলার পাংশা উপজেলার জয়নাল আবেদীন ও সূর্য মন্ডল।
চিলাহাটি রেলওয়ে স্টেশনের কর্মকর্তা সূত্রে জানা গেছে, রাজবাড়ী পাংশার ওই দুই ব্যবসায়ী পেয়াজ কেনার উদ্দেশ্যে পোড়াদহ রেল স্টেশন থেকে সীমান্ত আন্তঃনগর ট্রেনে করে ডোমারের উদ্দেশ্যে রওনা দেন। যাত্রাকালে ট্রেনের ভেতর অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। এতে তাদের কাছ থেকে পাঁচ লক্ষ টাকা খোয়া যায়। জয়নাল আবেদীন ও সূর্য মন্ডল ট্রেনের ভিতর অসচেতন অবস্থায় পড়ে থাকে। ট্রেনটি চিলাহাটি রেলস্টেশনে পৌঁছার পর ট্রেনের নিরাপত্তার দায়িত্বে থাকা জিআরপি পুলিশ অচেতন ওই দুই যাত্রীকে চিলাহাটি রেলস্টেশনের ২নং প্লাটফর্মে নামিয়ে রেখে চলে যান। সংবাদ পেয়ে চিলাহাটি রেলস্টেশন মাস্টার রুহুল আমিন ও আরএনবির ইনচার্জ নেছারউজামান তাদের উদ্ধার করে ১নং প্লাটফর্মে নিয়ে আসেন। সংবাদ পেয়ে তাদের ব্যবসায়ী পার্টনার ডোমার চিকনমাটি এলাকার আব্দুর রাজ্জাক ও আব্দুল সালাম রেলস্টেশনে ছুটে আসেন। এ সময় স্টেশন মাস্টার অজ্ঞান পার্টির খপ্পরে পড়া ওই ২ ব্যাক্তির কোমরে থাকা ৫০ হাজার টাকাসহ তাদেরকে ব্যবসায়ী পার্টনার আব্দুর রাজ্জাক ও আব্দুস সালামের মাধ্যমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।
ওইদিন ট্রেনের নিরাপত্তার দায়িত্বে থাকা সৈয়দপুর জিআরপি থানার এ এস আই জরিফুল ইসলাম বলেন, ট্রেনের ভেতর অজ্ঞান পার্টির খপ্পরে পড়া কোন ঘটনা আমরা জানিনা। তাদেরকে চিলাহাটি স্টেশনে নামিয়ে দেওয়ার ব্যাপারে আমরা কিছুই বলতে পারবো না।
চিলাহাটি রেলস্টেশন এলাকার স্থানীয়রা বলেন, ট্রেনের ভিতর এত বড় দুর্ঘটনা ও অজ্ঞান অবস্থায় পড়ে থাকা দুই ব্যক্তিকে প্ল্যাটফর্মে নামিয়ে দেওয়ার ব্যাপারে রেলওয়ে পুলিশ কিছুই জানেন না এটা কিভাবে সম্ভব। তাহলে ট্রেনের ভিতর রেলওয়ে পুলিশ কি কাজে ব্যাস্ত থাকেন। এই যদি রেল পুলিশের কাজ হয়ে থাকে তাহলে ট্রেনের নিরাপত্তা দেবেন কিভাবে।
চিলাহাটি স্টেশন মাস্টার রুহুল আমিন আজকের বলেন, ঘটনাটি মর্মান্তিক ও দুঃখজনক। ভবিষ্যতে এ রকম আর কোন ঘটনা যাতে না ঘটে তার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।