লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন তেলেগু সুপারস্টাররা

আল্লু অর্জুনের পরনে কালো রঙের প্যান্ট। গায়ে সাদা রঙের টি-শার্ট। মাথায় দীঘল চুল। চোখে রোদ চশমা। এমন লুকে বেশ লম্বা একটি লাইনে দাঁড়িয়ে আছেন এই স্টাইলিস্ট অভিনেতা। এ লাইনের চারপাশে ক্যামেরা নিয়ে ছুটছেন সাংবাদিকরা। নেট দুনিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে এমন দৃশ্য দেখা যায়।

টাইমস অব ইন্ডিয়ার তথ্য অনুসারে, গত ১৯ এপ্রিল ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। দেশটিতে মোট সাত দফায় ভোটগ্রহণ হবে। সাধারণ মানুষের পাশাপাশি ভারতের দক্ষিণী সিনেমার তারকারাও বুথে গিয়ে ভোট প্রদান করছেন।

ভারতে আজ চতুর্থ দফায় ভোটগ্রহণ হয়েছে। জুবিলি হিলসে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন অভিনেতা আল্লু অর্জুন। তবে ভিআইপি সুবিধা নেননি; বরং সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে ভোট দেন এই অভিনেতা।

সোমবার (১৩ মে) তেলেঙ্গানায় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। আল্লু অর্জুন ছাড়াও আজ লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করেন মেগাস্টার চিরঞ্জীবী, জুনিয়র এনটিআর।

এদিন ৯৬টি লোকসভা আসনের মধ্যে অন্ধ্রপ্রদেশের ২৫টি, তেলেঙ্গানার ১৭টি, উত্তরপ্রদেশের ১৩টি, মহারাষ্ট্রের ১১টি, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গের ৮টি, বিহারের ৫টি, ঝাড়খণ্ড ও ওড়িশার ৪টি, জম্মু ও কাশ্মীরের ১টি আসনে ভোটগ্রহণ হয়।

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারত। সাত দফায় অনুষ্ঠিত হবে এবারের লোকসভা নির্বাচন। আগামী ২০ মে (পঞ্চম দফা), ২৫ মে (ষষ্ঠ দফা) ও ১ জুন (সপ্তম দফা) ভোটগ্রহণ হবে।

আগামী ৪ জুন ভোট গণনা হবে। অর্থাৎ এবারের লোকসভা নির্বাচনচক্রের ব্যাপ্তিকাল ছয় সপ্তাহের বেশি। লোকসভার মোট আসন ৫৪৩টি। মোট ভোটার সংখ্যা ৯৬ কোটি ৮৬ লাখ।