রড কাটার মেশিন দিয় মা ও ছোট ভাইয়ের স্ত্রীর হাত কেটে দিল মিরসরাইয়ের নুর উল্লাহ

চট্টগ্রামের মিরসরাইয়ে পারিবারিক বিবাদকে কেন্দ্র লোহার রড কাটার মেশিন ( গ্রাইন্ডিং মেশিন) দিয়ে মা ও ছোট ভাইয়ের স্ত্রীর হাত কেটে দিয়েছে নুর উল্লাহ (৫০) নামে এক পাষণ্ড।

গত ৬ মে (শনিবার) বিকালে উপজেলার জোরারগঞ্জ থানার ৫ নং ওচমানপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড নেয়াজিপুকুর খলিলুর কারী বাড়িতে এ ঘটনা ঘটে। ছেলের হাতে আহত হয়ে মা আয়েশা খাতুন (৭২) ও ছোট ভাই প্রবাসী করিম উল্লাহর স্ত্রী সাবিনা ইয়াসমিন সুমি (৩৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে ভয়ে আর বাড়ি ফেরেনি। পরবর্তীতে স্থানীয়দের আশ্বাসে গতকাল রবিবার (১২ মে) বাড়ি ফিরলে বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। পরবর্তীতে আহত সাবিনা ইয়াসমিন বাদি হয়ে ভাশুর নুর উল্লাহ (৫০) ও তার স্ত্রী ফামিহা আক্তারের (৩৭) বিরুদ্ধে বাদি করে জোরারগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেন। এজাহারের অভিযোগের ভিত্তিতে নুর উল্লাহকে আটক করেছে পুলিশ।

ঘটনার বিবরণে জানা যায়, বসতঘরের সংস্কার কাজকে কেন্দ্র করে বড় ভাই নুর উল্লাহ প্রবাসী ছোট ভাইয়ের ঘরের সুয়ারেজ লাইন গ্রাইন্ডিং মেশিন দিয়ে কেটে রেখে দেন। কেটে রাখা সুয়ারেজ লাইন মেরামত করাকে কেন্দ্র করে ছোট ভাইয়ের স্ত্রী সাবিনা ইয়াসমিন সুমি ও মা আয়েশা খাতুনের সাথে বাগবিতণ্ডা হয়। বাগবিতণ্ডার এক পর্যায়ে হাতে থাকা রড় কাটার মেশিন দিয়ে ছোট ভাইয়ের স্ত্রী ও নিজ মায়ের উপর হামলা চালায়। এতে মায়ের এক হাতের কব্জিতে ও ছোট ভাইয়ের স্ত্রীর এক হাতে দুটি আগুল প্রায় পড়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা করান। গত ৫ দিনের চিকিৎসায় কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফেরেন তারা। বড়ি ফিরে স্থানীয়দের সহায়তায় ছোট ভাইয়ের স্ত্রী সাবিনা ইয়াসমিন সুমি (৩৫) বাদি হয়ে ভাশুর ও ঝা এর বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে জোরারগঞ্জ থানা পুলিশ ভাশুর নুর উল্লাহ (৫০) কে গ্রেফতার করেছে রবিবার বিকালে।

মামলার তদন্ত কর্মকর্তা জোরারগঞ্জ থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) শাহিদুল ইসলাম বলেন, গত ৬ মে সোমবার ঘুর্ণিঝড়ের আগমুহূর্তে হামলার ঘটনা ঘটে। ঘটনার পর আহতরা প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে থেকে গত ৫/৬ দিন চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে আজ থানায় এসে লিখিত অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগের ভিত্তিতে হামলাকারী নুর উল্লাহ কে গ্রেফতার করে মামলা রুজু করা হয়েছে।