যাত্রীর দামি মোবাইল নিয়ে পালিয়ে গেল সেন্টমার্টিন পরিবহনের হেল্পার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাইয়ের এক যাত্রীর দামি মোবাইল নিয়ে পালিয়ে গেছে সেন্টমার্টিন এসি পরিবহনের হেল্পার। ভুক্তভোগীর নাম শাহরিয়ার আহমেদ তানভীর (২৩)। তিনি ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ এলাকার শাহজাহান কবিরের ছেলে।

মঙ্গলবার (১৪ মে) সকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে এই ঘটনা ঘটে। গাড়ির সহকারী মোবাইল নিয়ে পালিয়ে গেলেও বাসটি আটক করে মিরসরাই থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, মিরসরাইয়ের শাহরিয়ার ঢাকার সায়েদাবাদ থেকে বাড়ির উদ্দেশ্যে সেন্টমার্টিন এসি পরিবহনের (গাড়ি নং যশোর ব ১১ -০২৫৪) টিকেট কেটে উঠেন। পথে মোবাইলের চার্জ শেষ হয়ে যাওয়ায় রিচার্জ করার জন্য বাসের সহকারীর সাহায্য নেন। কিন্তু কুমিল্লাহ যাত্রা বিরতিকালে বাসের সহকারীরদের কাছে মোবাইল চাইলে তারা মোবাইলটি ফেরত দিতে ব্যর্থ হযন।

জানা যায়, যে সহকারীকে মোবাইল রিচার্জ করার জন্য দিয়েছে সে মোবাইলটি নিয়ে ভেগে গেছে। অন্য মোবাইল দিয়ে শাহরিয়ার পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করলে তাকে বাসের সহকারীরা মারধর করে এবং তার গন্তব্য স্থলে নামতে বাধ সাধে। পরবর্তীতে শাহরিয়ারের লোকজন বাসটিকে ধাওয়া করে মিরসরাই বাজারের দক্ষিণ পাশে আটক করতে সক্ষম হয়। এসময় মিরসরাই থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বাসটি জব্দ করে । বাসের সকল যাত্রীদের নামিয়ে দেয়া হয়।

ভুক্তভোগী শাহরিয়ার জানান, তার স্যামসাং এস ২২ মড়েলের মোবাইটির বাজার মূল্য ৫৮ হাজার টাকা। মোবাইল নিয়ে যাওয়ার পর বাড়িতে যোগাযোগ করতে চাইলে গাড়ির লোকজন তাকে মারধর করে।

সেন্টমার্টিন পরিবহনটির এক সহকারী রাসেল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, যে সহকারীকে মোবাইল রিচার্জ করার জন্য দিয়েছে ওই সহকারী কাউকে কিছু না বলে মোবাইলটি নিয়ে পালিয়ে গেছে। এখন গাড়িতে যাত্রীদের টিকেট বিক্রি বাবদ ২০ হাজার টাকা আছে । মোবাইলের দাম ৫৮ হাজার আমারা এত টাকা কিভাবে দেব।