মাদক কারবারের আধিপত্য নিয়ে চট্টগ্রামে দফায় দফায় সংঘর্ষ

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার সিমেন্ট ক্রসিং এলাকায় মাদক কারবারের আধিপত্যকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে দুদফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।

রবিবার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৪টা এবং সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জানু সওদাগর সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত ওই ব্যক্তির নাম মো. লিটন হোসেন (৩০)।

এদিকে, পরপর দুই দফা সংঘর্ষের ঘটনা ঘটলেও এ বিষয়ে কিছুই জানে না দাবি ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার।

স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ কয়েকমাস যাবত বড় বাড়ি এলাকার কানা মিয়ার ছেলে লিটন এবং জানু সওদাগরের বাড়ির বাবুর মধ্যে মাদক কারবার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে এর আগেও বেশ কয়েকবার তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আজ বিকেলে টিটকারি করতে করতে লিটন এবং বাবু দ্বন্দ্বে জড়ায়। সেই দ্বন্দ্ব রুপ নেয় সংঘর্ষে। তাতে যোগ দেয় দুপক্ষের সদস্যরা। ওই সময় লিটনের গাল দিয়ে রক্ত ঝড়তে দেখি। ইফতারের পর আবারও দুপক্ষ মারামারিতে লিপ্ত হয়।’

‘এ সময় লিটনের পেটে ধারালো কিছু দিয়ে আঘাত করা হলে তার ভুড়ি বের হয়ে যায়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ এসেছিলো দুই দফায়।’
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বলেন, ‘রাতে সাড়ে ১০টার দিকে ইপিজেড থানা এলাকা থেকে ছুরিকাহত লিটন নামে এক যুবককে চট্টগ্রাম মেডিকেল কলেজে আনা হয়েছে।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন বলেন, এরকম কোনো সংবাদ আমরা পাইনি।