মাথায় বলের আঘাতে ক্রিকেটারের মৃত্যু

খেলা

খেলা চলাকালে অসুস্থ হয়ে মাঠে মৃত্যুর ঘটনা নতুন নয়। তবে মাথায় বলের আঘাতে মৃত্যুর ঘটনা দুর্ভাগ্যেরই বটে। এর আগে এমন ঘটনা দেখা গিয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটে, যদিও বলের আঘাতের পর জাতীয় দলের ক্রিকেটার ফিল হিউজের মৃত্যু হয় হাসপাতালে। এবার ভারতে ফিল্ডিং করার সময় মাথায় বল আঘাত করার পর জয়েশ চুন্নিলাল সাভলা নামে এক ক্রিকেটার মারা গেছেন।

দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস বলছে, গত সোমবার মুম্বাইয়ের মাটুঙ্গা দাদকার মাঠে ক্রিকেট খেলার সময় এই ঘটনা ঘটে। এই খেলোয়াড় ফিল্ডিং করার সময় একটি বল দ্রুত এসে তার মাথায় আঘাত করে। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এর ১৯৯০ সালেও ঠিক একইরকম ঘটনায় রমন লাম্বা নামে আরেক ক্রিকেটারের মৃত্যু হয়েছিল।

পুলিশ জানিয়েছে, মৃত জয়েশ ৫২ বছর বয়সী একজন ব্যবসায়ী। দাদকার মাঠে অন্য সময়ের মতো এদিনও ক্রিকেট খেলছিলেন জয়েশ। ফিল্ডিং করার সময় হঠাৎ একটি বল জোরে এসে তার কানের কাছে মাথার নিচের অংশে আঘাত করে। এর সঙ্গে সঙ্গেই রক্তক্ষরণ শুরু হলে অজ্ঞান হয়ে পড়েন জয়েশ। এর পর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হলে মৃত বলে জানানো হয়।

এদিকে, লায়ন তারাচাঁদ হাসপাতালের মেডিকেল অফিসার জানান, বিকেল ৫টার দিকে সাভলাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়, জয়েশ একটি কমিউনিটি টুর্নামেন্টে খেলছিলেন। ওই সময় দাদকার মাঠে একসঙ্গে দুটি ম্যাচ চলছিল। ফিল্ডিং করার সময় অন্য ম্যাচের বল এসে মাথায় লাগে জয়েশের। মাটুঙ্গার সিনিয়র পুলিশ ইন্সপেক্টর দীপক চৌহান বলেছেন, এ ঘটনায় একটি অপমৃত্যু (ADR) মামলা দায়ের করা হয়েছে। জয়েশের মৃত্যুতে ভেঙে পড়েছেন স্ত্রী ও একমাত্র ছেলে।