ব্লাইন্ড ক্রিকেট টুর্নামেন্টে ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন চট্টগ্রাম

চট্টগ্রামে অনুষ্ঠিত শহীদ শেখ আবু নাসের জাতীয় টি-২০ ব্লাইন্ড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় শহীদ তাজ উদ্দীন আহমেদ তথা ঢাকা বিভাগকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন শহীদ নজরুল ইসলামের নামে চট্টগ্রাম বিভাগ।

গতকাল মঙ্গলবার সকালে সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঢাকা বিভাগ টসে জিতে শুরুতেই ব্যাটিং নিয়ে ৭ উইকেটে রান সংগ্রহ করেন ১২৪। জবাব দিতে নেমে চট্টগ্রাম বিভাগ মাত্র ১১.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যান।

চট্টগ্রাম বিভাগের খেলোয়াড় মোহাম্মদ সালমান ৩৮ বলে ৫৮ রান এবং বোলিংয়ে ৪ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন, পাশাপাশি টুর্নামেন্টে ২৯৮ রান ও ৪ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ এবং বেস্ট বেটার নির্বাচিত হন। অন্যদিকে টুর্নামেন্টে ৬ উইকেট নিয়ে ঢাকা বিভাগের আরিফ বেস্ট বোলার নির্বাচিত হন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিভাগের উদ্যোগে ও বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের (বিবিসিসি) ব্যবস্থাপনায় ফাইনাল খেলার পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের (বিবিসিসি) সিনিয়র ভাইস চেয়ারম্যান ও সিইও লায়ন দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু। বিশেষ অতিথি ছিলেন টুর্নামেন্টের ভেন্যু চেয়ারম্যান ও দেশ বর্তমান সম্পাদক এস এম জমির উদ্দিন, সিএমপি পশ্চিমের উপকমিশনার নিহাদ আল তাইয়ান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান।

বিজয়ী, বিজিতসহ সেরা খোলোয়াড় নির্বাচিতদের ট্রফি ও ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি।

এ সময় ব্লাইন্ড ক্রিকেটের উন্নতি কামনা করে প্রধান অতিথিসহ অন্যান্য বক্তরা বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে আগামী ৪র্থ টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে অনুপ্রেরণা যোগাবে এবং খেলোয়াড় বাছাই করতে সহজ হবে। আগামীতে ব্লাইন্ড ক্রিকেটের আরও উন্নতি সাধনে সরকারী সহযোগীতা পেতে সরকারে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আর্কষণও করেন অতিথিরা।

এসময় বিশেষ অতিথি ও টুর্নামেন্টের ভেন্যু চেয়ারম্যান এস এম জমির উদ্দিন নিজ দল চট্টগ্রাম বিভাগের ক্রিকেটার ও সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়ে বলেন, ব্লাইন্ড ক্রিকেটের উন্নতিতে এবারের ন্যায় আগামীতেও সহযোগিতা থাকবে এবং যথাযথ কঠোর অনুশীলনের মাধ্যমে আগামী টি২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে পারবো। সেই লক্ষ্য নিয়ে আগামীতে ব্লাইন্ড ক্রিকেট নিয়ে কাজ করবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, শহীদ শেখ আবু নাসেরের নামে এই টুর্নামেন্টে জেল হত্যায় শহীদ জাতীয় ৪ নেতার নামে ৪টি বিভাগীয় দল অংশগ্রহণ করে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগ ছাড়া অন্য দুটো দল হলো- শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর নামে খুলনা বিভাগীয় দল ও শহীদ এএইচএম কামরুজ্জামানের নামে রাজশাহী বিভাগীয় দল। গত ১০মে এই টুর্নামেন্টের উদ্বোধন হয়।