বিয়ের প্রলোভনে ধর্ষণ, সন্তান নষ্টের অভিযোগে মামলা

চট্টগ্রামে বিয়ের প্রলোভনে ধর্ষণ ও গর্ভের সন্তান নষ্টের অভিযোগে মো. শাহীন (৩৫) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নারী।

সোমবার (১ এপ্রিল) চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ মামলা দায়ের করেন ওই নারী। মামলা আমলে নিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুমিনুন্নিসা খানম সীতাকুণ্ড থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন।

আসামি মো. শাহীন সীতাকুণ্ডে মাদাম বিবির হাট এলাকার মিজান নেজামীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে বাদির আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান খান বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও গর্ভে সন্তান নষ্টের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। আদালত সীতাকুণ্ড থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারী চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার বাসিন্দা। গত বছর ৭ ফেব্রুয়ারি ভুক্তভোগী নারীর প্রথম স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়। সেখানে বকেয়া দেনমোহর ও ভরণপোষণ বাবদ দুই লাখ টাকা পান তিনি। এরপর শাহীনের সঙ্গে প্রেমের সম্পর্ক হয় তার। গত বছরের ১ অক্টোবর চট্টগ্রাম নগরীর স্টেশন রোডে একটি কাজী অফিসে নিয়ে গিয়ে ওই নারীর কাছ থেকে বিয়ের কথা বলে বিভিন্ন কাগজে স্বাক্ষর নেন। এরপর ৩ অক্টোবর কক্সবাজারে নিয়ে গিয়ে ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ায় শাহীন। এরমধ্যে ব্যবসার কথা বলে দুই লাখ টাকাও নেন তিনি। পরে সীতাকুণ্ডে একটি ভাড়া বাসায় সংসার শুরু করেন তারা। এরমধ্যে গর্ভবতী হন ওই নারী।

মামলার নথি সূত্রে আরও জানা যায়, ব্যবসায় কোনো অগ্রগতি না দেখে টাকার কথা জানতে চাইলে শাহীন ওই নারীকে মারধর করেন। এরমধ্যে শাহীন বিবাহিত ও তার সন্তান রয়েছে বলে জানতে পারেন ওই নারী। এরপর বিয়ের কাবিননামা চাইলে স্ত্রী হিসেবে তাকে অস্বীকার করেন শাহীন। এ নিয়ে তাদের মাঝে কলহ শুরু হয়। সর্বশেষ ২৩ ফেব্রুয়ারি সীতাকুণ্ডের বাসায় ভুক্তভোগী নারীকে মারধর করেন। পরে চট্টগ্রাম মেডিকেলে পরীক্ষা করে জানতে পারেন যে, তার গর্ভের সন্তান নষ্ট হয়ে গেছে।