বঙ্গবন্ধুর দুই কন্যা সৃষ্টিকর্তার আশীর্বাদ : নওফেল

চট্টগ্রাম মহানগরীর সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ক্লিন ইমেজের ব্যক্তিত্ব। উপমন্ত্রী থেকে এবার নতুন মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হচ্ছেন তিনি।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে এবার টানা দ্বিতীয়বারের মত সংসদ সদস্য হন মহিবুল হাসান চৌধুরী নওফেল। পূর্ণমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পূর্বে এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমার বাবা চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী তার ইন্তেকালের আগে আমাকে বলতেন, বাংলাদেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর দুই কন্যা আল্লাহ রাব্বুল আলামিনের বিশেষ রহমত, সৃষ্টিকর্তার আশীর্বাদ। তিনি বলতেন, জননেত্রী শেখ হাসিনার দিব্যদৃষ্টি আছে। উনার বোন আর উনাকে আল্লাহ রাব্বুল আলামিন আমাদের দেশের প্রয়োজনে বার বার রক্ষা করেছেন। কারণ, এই জাতির ভবিষ্যতের দায়িত্ব উনাদের হাতে মহান সৃষ্টিকর্তাই দিয়েছেন’।

আমার বাবা বলতেন, দেশের জন্য কিছু করতে চাইলে আগে উনাদের স্নেহ, ভালোবাসা, আস্থা পাওয়াই হবে আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার দ্বারা অর্পিত সকল দায়িত্ব আমার বাবা তাঁর জীবদ্দশায় অক্ষরে অক্ষরে পালন করেছিলেন। আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে, মেয়র হিসেবে, আওয়ামী লীগের নেতা এবং কর্মী হিসেবে, পার্বত্য শান্তি চুক্তি থেকে শুরু করে, প্রলয়ংকরী দুর্যোগে, সাধারণ মানুষের সেবায়, সকল ক্ষেত্রে তিনি নিজেকে বিলিয়ে দিয়েছিলেন।

‘বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী হিসেবে, বঙ্গবন্ধুর কন্যার একনিষ্ঠ আস্থাভাজন হয়ে কাজ করার ক্ষেত্রে জীবনবাজি রেখে আমার বাবা কাজ করেছিলেন। আমাকে তাঁর মৃত্যুর আগে বলে গিয়েছিলেন, আমার সভানেত্রীই বাংলাদেশ, সততার সাথে উনার দেওয়া কাজগুলো করো, দেশের কাজ হয়ে যাবে। আমি আজীবন পিতার এই কথা মেনে, যেনো বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যাদের আস্থাভাজন হয়ে, নির্দেশিত হয়ে, শতভাগ সততার সাথে, নিষ্ঠার সাথে, দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারি, এই দোয়া-আশীর্বাদ প্রত্যাশী’।