না ফেরার দেশে চলে গেলেন সেই মোস্তাকিমের মা

মায়ের জন্য কিডনি ডায়ালাইসিস ফি কমোনোর আন্দোলনে গিয়ে মোস্তাকিমকে হতে হয়েছিলেন মামলা হামলার শিকার। করতে হয়েছে কারাবাসও। যে মায়ের জন্য এত ত্যাগ, বছর না ঘুরতেই সে মাও চলে গেলেন না ফেরার দেশে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ভোরে মোস্তাকিমের মা নাসরিন আক্তার নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজেউন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

মো. মোস্তাকিম জানান, আম্মার ডায়ালাইসিস করার দিন ছিল আজ। রাতে শারীরিক অবস্থা অবনতি হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা যান। তাকে ফটিকছড়ি গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানেই বাদ জোহর জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৮ জানুয়ারি চমেক হাসপাতালে কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে আন্দোলনে নামে রোগী ও রোগীল স্বজনরা। ১০ জানুয়ারি চমেক হাসপাতালের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন করে তারা। ওই দিন পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনাটিকে পুলিশের ওপর হামলা দাবি করে পরের দিন মামলা দেয় মুস্তাকিমসহ অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে। এঘটনায় কারাভোগ করতে হয় তাকে।