চট্টগ্রামে ২১ লাখ টাকার অবৈধ সিগারেট জব্দ, গ্রেপ্তার ২

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার থেকে ২১ লাখ টাকা মূল্যের ১৯২০ কাটন আমদানি নিষিদ্ধ সিগারেট উদ্ধার করেছে কোতোয়ালী পুলিশ। এ ঘটনায় জড়িত দুইজনকে গ্রেপ্তার করা হয়েয়ে। পালিয়ে গেছে আরও দুইজন।

রবিবার (১২ মে) সন্ধায় সাড়ে সাতটার দিকে নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকার তিনপুলের মাথা কাঁচাবাজারের প্রবেশ মুখে রাস্তার উপর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- কুমিল্লার মুরাদনগর থানার কেয়ট গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. আমিরুল ইসলাম (৩২) ও একই এলাকার মো. হারুন রশিদের ছেলে মো. আবু মুছা (৩৬)। বর্তমানে দুইজনেই বাকলিয়া থানার মিয়াখান নগর সাবান ফ্যাক্টরি গলির ইসহাক মিয়া কলোনির বাসিন্দা।

অন্যদিকে পলাতক আসামিরা হলেন- কোতোয়ালী থানার মোমিন রোড ঝাউতলার মো. আজম (৫২) ও একই থানার নন্দন কানন ১ নং গলির বাসিন্দা মো. সাব্বির (৩৭)।

পুলিশ জানায়, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিয়াজউদ্দিন বাজারের তিনপোলের মাথায় কাঠের ভ্যানে আমদানি নিষিদ্ধ সিগারেট বোঝাই করে গোডাউনে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে কাচাবাজারের প্রবেশ মুখ থেকে দুইজনকে গ্রেপ্তার করে এবং পালিয়ে যায় আরও দুইজন। এ সময় ভ্যানে থাকা বস্তা থেকে ১৯২০ কাটন সিগারেট জব্দ করা হয়।

কোতোয়ালী থানার ওসি এস এম ওবায়েদুল হক বলেন, জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ২১ লাখ ১২ হাজার টাকা। দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক দুইজনকে গ্রেপ্তারে অভিযান চলমান আছে।