গাজীপুরের তিনটি বিদ্যালয় আগুন দিয়েছে দুর্বৃত্তরা

নাঈম, গাজীপুর ব্যুরো:

গাজীপুরে তিনটি বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গাজীপুর মহানগরীর পূর্ব চান্দনা, টিএনটি এবং কালিয়াকৈর উপজেলার বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেওয়া হয়। এর মধ্যে দুইটি বিদ্যালয়ে ভোটকেন্দ্র থাকলেও একটিতে ভোট কেন্দ্র ছিল না বলে জানা গেছে।
শুক্রবার (৬ জানুয়ারি) দিনগত রাতে এসব ঘটনা ঘটে।

বিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশ সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনে ১৭ নং ওয়ার্ডের পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে ভোট কেন্দ্রের কয়েকটি কক্ষ পুড়ে যায়।

এদিকে, রাত সাড়ে ৩টায় দিকে ১৮ নং ওয়ার্ডে অবস্থিত টিএনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে জয়দেবপুর ও গাজীপুর মর্ডান ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে স্কুলের ৯টি কক্ষ পুড়ে যায় ।

টিএনটি স্কুলের প্রধান শিক্ষক ওসমান আলী বলেন, রাত ৩টার দিকে স্কুল থেকে নৈশ প্রহরী আমাকে ফোন দিয়ে বলেছে স্কুলে আগুন লেগেছে। তাৎক্ষণিক আমি ৯৯৯ ফোন দেই। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করে। আমাদের বিদ্যালয়ে ভোট কেন্দ্র ছিল না।

গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার পুলিশ ওসি আবু সিদ্দিক বলেন,আগুনে পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের আংশিক পুড়ে যায় এবং টিএনটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৯টি কক্ষ পুড়ে যায়।

তিনি আরও বলেন, গত সিটি করপোরেশন নির্বাচনের সময় টিএনটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র থাকলেও এবার এখানে ভোট কেন্দ্র ছিল না।

অন্য দিকে কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের বাঁশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সকালে স্কুলের শিক্ষকরা অফিস কক্ষে এসে দেখেন অফিস কক্ষ পুড়ে আছে। আগুনে স্কুলের প্রয়োজনীয় কাগজপত্র এবং কিছু নতুন বইও পুড়ে গেছে।

বিদ্যালয়ের সভাপতি আলতাফ হোসেন জানান, অফিস কক্ষে অনেক মূল্যবান কাগজপত্র ছিল। কিছু ছাত্র অনুপস্থিত থাকায় তাদের নতুন বই ও অফিস কক্ষে রাখা ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, ঘটনাস্থলে সকালে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।