এসএসসিতে এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে পাশের হার ৯৪.৩২ শতাংশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : চলতি বছরের এসএসসি পরীক্ষায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মার্চেন্ট ওয়ার্কারস (এম ডব্লিউ) উচ্চ বিদ্যালয়ের পাসের হার ৯৪ দশমিক ৩২ শতাংশ। রোববার ঢাকা বোর্ডের প্রকাশিত ফলাফলে এ বিষয়টি তথ্য জানা যায়।

জানা গেছে, ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় এম ডব্লিউ উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ৩৫২ জন। এরমধ্যে পাস করেছে ৩৩২ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন। অর্থাৎ মোট ১৬ শতাংশ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

ফলাফল নিয়ে অভিমত ব্যক্ত করতে গিয়ে এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আরা আকতার বলেন, ‘পরীক্ষায় অংশ নেওয়া আমাদের ছাত্র-ছাত্রীরা প্রত্যাশিত ফল অর্জন করেছে। এ অর্জন শিক্ষকদের একনিষ্ঠ প্রচেষ্টা ও শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতার ফলেই সম্ভব হয়েছে।’

ভালো ফলাফলের কারণ জানিয়ে তিনি বলেন, আমরা নিয়মিত শিক্ষার্থীদের তদারকি করেছি। দুর্বল শিক্ষার্থীদের জন্য অতিরিক্ত কেয়ার নিয়েছি। আমাদের শিক্ষকরা অক্লান্ত পরিশ্রম করেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় এ ফলাফল।ভালো ফলাফলের জন্য তিনি শ্রেণি শিক্ষক, অভিভাবক ও পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি, দাতা সদস্য সাব্বীর আহাম্মদ সহ সকলকে ধন্যবাদ জানান।

নারায়ণগঞ্জ জেলা শিক্ষা অফিসার ইউনুস ফারুকী জানান, এবার এসএসসিতে ৮৮ শতাংশ ও সব মিলিয়ে পাশের হার ৮৭ দশমিক ৬২ শতাংশ।