এবার ৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

আগামী ৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে চলবে গণজাগরণের চলচ্চিত্র উৎসব।  ২৯ ডিসেম্বর থেকে দেশব্যাপী এই আয়োজন শুরু করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।  তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ৭ জন’।

আর শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেল ৪টায় ঢাকা বাদে দেশের তেষট্টি জেলায় শিল্পকলা একাডেমির মিলনায়তনে সিনেমাটি দেখা যাবে।

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রের পরিচালক খিজির হায়াত খান বলেন, ঢাকাসহ ৬৪ জেলায় বড় পর্দায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ।  অর্জনে, গর্জনে, বিজয়ে দেখা হবে আগামীকাল ও পরশু।  সিনেমা হলে এ সিনেমাটি দেখতে পারেননি তাদের এই সুযোগ গ্রহণ করতে অনুরোধ করছি।

স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি অনুপ্রাণিত।  সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বন করে চলচ্চিত্রটির গল্প আবর্তিত।

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ্, জাকিয়া বারি মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজিব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তুর্য, আজম খান, তাসনিম তাশফী এবং খিজির হায়াত খানসহ আরও অনেকে।